মঙ্গলবার, ২৩ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

রুবেল হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

রুবেল হত্যা মামলায় তিনজনের মৃত্যুদণ্ড

রাজধানীর পুরান ঢাকার হোটেল শাহকামালে ইলেকট্রিশিয়ান রুবেলকে হত্যা করে লাশ গুমের মামলায় অভিযুক্ত তিনজনকে ফাঁসির দণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক মো. রেজাউল ইসলাম এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন: বরিশালের বাকেরগঞ্জ উপজেলার উত্তমপুর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে রুবেল (২৫), ময়মনসিংহের ফুলপুর উপজেলার কোদালিয়া উত্তরপাড়ার ওসমান গনির ছেলে রোমান (২৪) ও বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দেউড়ি গ্রামের কবির বিশ্বাসের ছেলে রনি বিশ্বাস (২৪)।

ফাঁসির দণ্ডের পাশাপাশি আসামিদের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০১০ সালের ৬ জুন দিবাগত রাতে পুরান ঢাকার হোটেল শাহকামালের নিচতলায় রুবেলকে খুন করা হয়। এরপর তার মাথা নিয়ে আসামি রোমান হোটেল মীমে গিয়ে ম্যানেজারের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। নতুবা হত্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে বলে হুমকি দেয়।  

টাকা দেওয়ার কথা বলে রোমানকে বসিয়ে পুলিশে খবর দেন ম্যানেজার। পরে পুলিশ এসে তাকে গ্রেফতার করে। এরপর ঘটনার সঙ্গে জড়িত বাকি দুই আসামিকেও গ্রেফতার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী হোটেল শাহকামালের নিচতলার পাশে একটি স্থান থেকে রুবেলের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বড়ভাই মরণ মিয়া সুত্রাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার দায় স্বীকার করে আসামিরা ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দি দেন।
 

 

বিডি-প্রতিদিন/ ২৩ ডিসেম্বর, ২০১৪/ রশিদা

সর্বশেষ খবর