সোমবার, ১৯ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত মমতাজউদদীন

জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত মমতাজউদদীন

নাচ, গান, কথামালা, প্রামাণ্যচিত্রের প্রদর্শনী ও ফুলেল শুভেচ্ছার মধ্য দিয়ে ৮০তম জন্মদিনে নাট্যকার ও অধ্যাপক মমতাজউদদীন আহমদকে অভিনন্দিত করেছে নাট্যজন, নাট্যকর্মী ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্টজনরা। গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই বর্ণাঢ্য ও আনন্দঘন আয়োজন।
 অনুষ্ঠানের শুরুতেই শিশুশিল্পীরা ফুলের পাপড়ি ছিটিয়ে জন্মদিনে বরণ করে নেন বরেণ্য এই নাট্যকারকে। এরপর বিজিএমইএর সাবেক সভাপতি আনিসুল হকের সঞ্চালনায় শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব। একে একে মমতাজউদদীন আহমদকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, আনোয়ারা সৈয়দ হক, আতাউর রহমান, সংস্কৃতি সচিব ড. রণজিৎ কুমার বিশ্বাস, ফেরদৌসী মজুমদার, কেরামত মওলা, সাংবাদিক আবেদ খান, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ঝুনা চৌধুরী, নাদের চৌধুরী, শিরীন বকুল, সানজীদা আখতার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, সাধারণ সম্পাদক হাসান আরিফ প্রমুখ।
এ ছাড়াও বরেণ্য এই নাট্যকারকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, গ্রুপ থিয়েটার ফেডারেশন, থিয়েটার আর্ট ইউনিট, নাগরিক নাট্যসম্প্রদায়, আরণ্যক নাট্যদল, বাংলাদেশ পথনাটক পরিষদ, কেন্দ্রীয় কচিকাঁচার মেলা, শূন্যন, সচেতন যাত্রা শিল্পী সমাজ, ঢাকা পদাতিক, চারুনীড়ম থিয়েটার, শিশু একাডেমি, কণ্ঠশীলন, লোকনাট্য দল (বনানী), ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ, নাট্যকেন্দ্র, নাট্যচক্র, প্রাঙ্গণে মোর, লোক নাট্যদল (সিদ্ধেশ্বরী), দেশনাটক, সত্যেন সেন শিল্পী গোষ্ঠী, উদীচী শিল্পী গোষ্ঠী, ঋষিজ শিল্পী গোষ্ঠী, মৈত্রী থিয়েটারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
চাষী নজরুল স্মরণ সভা
সদ্যপ্রয়াত বরেণ্য চলচ্চিত্রকার, একুশে পদকপ্রাপ্ত চাষী নজরুল ইসলাম স্মরণে গতকাল বিকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ ডিজিটাল ফিল্ম সোসাইটি এক সভার আয়োজন করে। সোসাইটির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের সভাপতিত্বে স্মরণসভায় চাষী নজরুল ইসলামের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন চিত্রনায়ক শেখ আবুল কাশেম মিঠুন, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর সহসভাপতি লিটন এরশাদ, প্রয়াত মিশুক মুনীরের সহধর্মিণী মঞ্জুলী কাজী, চাষী নজরুল ইসলামের কন্যা আন্নি ইসলাম।

সর্বশেষ খবর