শনিবার, ৩১ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা
নিরাপত্তাহীনতায় শিক্ষক-শিক্ষার্থী কর্মরতরা

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বেপরোয়া ছাত্রলীগ

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বেপরোয়া ছাত্রলীগ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বেপরোয়া হয়ে উঠেছে ছাত্রলীগ নেতা-কর্মীরা। শিক্ষার্থীদের অপহরণ, ছিনতাই, মারধর, ছাত্রী হলে অবৈধভাবে ঢুকে দলীয় কর্মীদের পক্ষে সিট দখল, কর্মকর্তা-কর্মচারীদের মারধরের মতো অপকর্ম চালিয়ে যাচ্ছেন নেতারা। এসব ঘটনায় তদন্ত কমিটি করা হলেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলে একের পর এক অন্যায়-অপকর্ম করেও পার পেয়ে যাচ্ছেন সংগঠনটির নেতা-কর্মীরা। এদিকে ছাত্রলীগের বিভিন্ন অপকর্মের কারণে নিরাপত্তাহীনতায় ভুগছেন শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ আলী রাজ, রোকনুজ্জামান রোকন, যুগ্ম সম্পাদক রাজিব মণ্ডল ও তিতাস চন্দ্র রায় একই সংগঠনের যুগ্ম সম্পাদক ওবায়দুল হককে মেস থেকে অপহরণের পর মারধর করে তার টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়।

ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক নাকিবুল কায়েসের নেতৃত্বে ৭-৮ জন নেতা-কর্মী ১৯ জানুয়ারি দিনে-দুপুরে ক্যাম্পাসে অর্থ ও হিসাব দফতরের সহকারী পরিচালক রেজাউল করিম শাহ্, হিসাব কর্মকর্তা মাহবুবার রহমান ও একই দফতরের কর্মচারী পারভেজকে পিটিয়ে আহত করে। ২৫ ডিসেম্বর দুপুরে ছাত্রলীগের নেতা-কর্মীরা শেখ ফজিলাতুননেছা মুজিব ছাত্রী হলে ঢুকে নিজ দলের চার কর্মীকে সিট দখল করে দেন। এ ঘটনার প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে হলের ছাত্রীরা উপাচার্যের বাসভবন ঘেরাও করেন। ঘটনা তদন্তে কমিটি করা হয়। কিন্তু আজও জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

এ ছাড়া পছন্দের প্রার্থীর চাকরির আবেদন বাতিল করায় সংস্থাপন শাখায় হামলা চালিয়ে কাগজপত্র তছনছ ও লুট করে নিয়ে যায় ছাত্রলীগের এক নেতা।

 

সর্বশেষ খবর