সোমবার, ২৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা

বরিশাল সিটি করপোরেশনে অনুদাননির্ভর বাজেট

বরিশাল সিটি করপোরেশনে অনুদাননির্ভর বাজেট

বরিশাল সিটি করপোরেশনের ২০১৫-১৬ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল দুপুর ১২টায় সিটি মেয়র আহসান হাবিব কামাল নতুন অর্থবছরে অনুদাননির্ভর ৪২৩ কোটি ২১ লাখ ৬৪ হাজার ৫৫৬ টাকার বাজেট ঘোষণা করেন।

একই সঙ্গে বিদায়ী অর্থবছরের ৪০৭ কোটি ৮৮ লাখ ৯৪ হাজার ৯৭৫ টাকার প্রস্তাবিত বাজেটের বিপরীতে ১৪৭ কোটি ৪৭ লাখ ১০ হাজার ১৯৬ টাকার সংশোধিত বাজেট ঘোষণা করা হয়।

নতুন কোনো করারোপ না করেই ঘোষিত বাজেটে কাউন্সিলরদের সম্মানী ভাতা বৃদ্ধি, যানজট নিরসনে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং জজকোর্ট এলাকায় দুটি ফুট ওভার ব্রিজ নির্মাণ, শহর রক্ষা বাঁধ নির্মাণ ও সৌন্দর্য বর্ধন, বর্ধিত এলাকায় পানির লাইন স্থাপনসহ অবকাঠামো উন্নয়নে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে। বাজেট বক্তৃতায় দল-মত-নির্বিশেষে বরিশাল নগরীর উন্নয়নে সবার সহযোগিতা কামনা করেন মেয়র কামাল।

ঘোষিত বাজেটে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৩১৪ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার টাকা। এই ঘাটতি মেটাতে সরকারি ও বিভিন্ন দাতা সংস্থার অনুদানের ওপর পুরোপুরি নির্ভরশীল সিটি করপোরেশন।

বাজেট ঘোষণা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্যানেল মেয়র আলহাজ কে এম শহীদুল্লাহ, মোশারফ আলী খান বাদশা ও তাছলিমা কালাম পলি, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রনজিৎ কুমার দাস, কাউন্সিলর আলতাফ হোসেন সিকদার, এস এম জাকির হোসেন, প্রধান প্রকৌশলী মো. নুরুল ইসলাম, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মশিউর রহমান প্রমুখ।

 

সর্বশেষ খবর