মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫ ০০:০০ টা

কালচিত্রের বাহাস প্রদর্শিত

অঁলিয়স ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে শুরু হয়েছে চিত্রশিল্পী মো. হারুন অর রশীদ টুটুলের ‘কালচিত্রের বাহাস’ শীর্ষক প্রথম একক প্রদর্শনী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গতকাল বিকালে এই প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। এক্রেলিকমাধ্যমে আঁকা ২৫টি শিল্পকর্ম দিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী।
উদ্বোধনীতে বিশেষ অতিথি ছিলেন সমন্বিত দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচির (সিডিএমপি) জাতীয় প্রকল্প পরিচালক আবদুল কাইয়ূম। অতিথি হিসেবে আরও ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন, শিল্পী ও অধ্যাপক  মোহাম্মদ ইউনুস এবং শিল্পী ও সমালোচক মোস্তফা জামান মিঠু। সোমবার-বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি খোলা থাকবে। রবিবার সাপ্তাহিক বন্ধ থাকবে। ৫ আগস্ট শেষ হবে এ প্রদর্শনী।
জন্মদিনে শুভেচ্ছায় সিক্ত হাসান ইমাম : জন্মদিনে আপনজনদের শ্রদ্ধা আর ভালোবাসায় সিক্ত হলেন বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম। ৮০তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টায় কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে আয়োজিত হয় উদযাপন অনুষ্ঠান।
 

সর্বশেষ খবর