শনিবার, ১৫ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

শখের ছবিয়ালের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

শখের ছবিয়ালের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

অপেশাদার ফটোগ্রাফারদের মান-উন্নয়নের লক্ষ্যে নিয়োজিত বাংলাদেশের অন্যতম অনলাইন ফটোগ্রাফি গ্রুপ শখের ছবিয়ালের দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। গতকাল শুক্রবার রাজধানীর মিরপুরে অবস্থিত ন্যাশনাল বোটানিক্যাল গার্ডেন এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এস এস আল-আমিন সুমনের নেতৃত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গ্রুপের অন্যান্য অ্যাডমিনবৃন্দ মাসুক আহমেদ, আশিস দাশ, জাহিদ সাগর, মোছাব্বির চৌধুরী রনি, আশরাফুল আজিজ ওয়াফি এবং শোয়েব আনোয়ারুল আযীম।

এছাড়া সংগঠনের মেম্বার ও তাদের পরিবারের পাশাপাশি শফিকুল আলম কিরন (ম্যাপ ফটো এজেন্সি) ও বিশিষ্ট ওয়াইল্ড লাইফ ফটোগ্রাফার এবং শখের ছবিয়ালের উপদেষ্টা কুদরত-ই খুদাসহ (লিটু) দেশের বেশ কয়েকজন গণ্য-মান্য ফটোগ্রাফারবৃন্দ এবং শখের ছবিয়ালের প্রধান উপদেষ্টা অতিরিক্ত সচিব জালাল আহমেদ, অর্থ মন্ত্রণালয় ও যুগ্ম সচিব মাহমুদ হাসানসহ ফটোগ্রাফি-প্রান সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বাপা এর যুগ্ম-সচিব শরিফ জামিল এবং বিশিষ্ট মিডিয়া বাক্তিত্ত্ব ও প্রকৃতি প্রেমিক হাসান মাসুদসহ মিডিয়া ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

২০১৪ সালের সেরা আলোকচিত্রিদের পুরস্কার প্রদান, রাফেল ড্রসহ নানা আয়োজনে অনুষ্ঠানটি সাজানো হয়। দেশি-বিদেশি প্রায় ৪৮০০০ হাজার মেম্বার বর্তমানে এই গ্রুপের সদস্য। অপেশাদার ফটোগ্রাফারদের মান-উন্নয়ন, পৃষ্ঠপোষকতা প্রদান, একটি সাধারণ প্ল্যাটফর্ম প্রদান এবং মতামত আদান প্রদানের মাধ্যমে মেম্বেরদের মধ্যে এক সুসংগত সম্পর্ক স্থাপনের লক্ষে গ্রুপটি জন্ম থেকে কাজ করে আসছে। 

অনুষ্ঠানে বক্তরা আগামীতে দেশের ফটোগ্রাফির মান উন্নয়নের পাশাপাশি ফটোগ্রাফির মাধ্যমে জাতীয় জীবনের মান উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণে আরও অবদান রাখার অঙ্গীকার ব্যাক্ত করা হয়।

বিডি-প্রতিদিন/১৫ আগস্ট, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর