শিরোনাম
শনিবার, ২২ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

ছুটির দিনেও তীব্র যানজট রাজধানীতে

ছুটির দিনেও তীব্র যানজট রাজধানীতে

রাস্তার বিভিন্ন জায়গায় খানাখন্দ, একটু বৃষ্টি হলেই ডুবে যায়। ভোগান্তির শিকার সাধারণ মানুষ। ছবিটি গতকাল রাজধানীর শান্তিনগর মোড় থেকে তোলা -জয়ীতা রায়

রাজধানীজুড়ে এখন থই-থই পানি। কিছু কিছু এলাকার রাস্তাঘাট দেখে হঠাৎ বোঝার উপায় নেই সেগুলো সড়কপথ নাকি নদীপথ। যানবাহন না থাকলে বড় সড়কগুলোকে মনে হচ্ছে যেন অাঁকাবাঁকা নদী। গত কয়েক দিনের অবিরাম বৃষ্টিতে বরাবরের মতোই রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা গেছে এমন জলাবদ্ধতার চিত্র। সেই সঙ্গে স্বাভাবিক যান চলাচলে বিঘ্ন ঘটায় যুক্ত হয়েছে যানজট।

গতকাল রাজধানীর মিরপুর, যাত্রাবাড়ী, দয়াগঞ্জ, ধলপুর, খিলগাঁও, বাসাবো, কমলাপুর, মানিকনগর, মালিবাগ, মৌচাক, রাজারবাগ, শান্তিনগর, রামপুরা, বাড্ডাসহ বিভিন্ন অঞ্চলে পানি জমে যাওয়ায় যানবাহন চলেছে ধীরগতিতে। ফলে ছুটির দিন হলেও গুরুত্বপূর্ণ এ সড়কগুলোয় স্বাভাবিক গতিতে গাড়ি চলতে না পারায় বিভিন্ন সড়কজুড়ে সৃষ্টি হয় যানজট।

জানা গেছে, কয়েক ঘণ্টা বৃষ্টি হলেই ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রায় ১ হাজার ৮০০ কিলোমিটার সড়কের মধ্যে ১ হাজার ২০০ কিলোমিটারই ডুবে যায়। বিঘ্নিত হয় স্বাভাবিক যান চলাচল। সেই সঙ্গে এবার মৌসুমি বৃষ্টিপাতের পরিমাণ বেশি হওয়ায় সাম্প্রতিককালে তৈরি করা নতুন সড়কগুলোও ডুবে নষ্ট হয়ে যাচ্ছে। তবে কনক্রিটের তৈরি সড়কগুলো এ ক্ষেত্রে বেশ সুফল বয়ে এনেছে বলে অভিমত দেন এলাকাবাসী। গতকাল সবচেয়ে বেশি দুর্ভোগ দেখা গেছে মৌচাক-মালিবাগ- শান্তিনগর সড়কে। সেখানে এতটাই পানি জমে গেছে যে ধীরগতিতে বাস চললেও পানির ঝাপটায় ভিজে গেছে লোকজন। ওই সড়কে কয়েকটি মিনিবাস ও সিএনজির ইঞ্জিনও বিকল হয়ে পড়ে থাকতে দেখা গেছে। বৃষ্টি হলেই শান্তিনগর থেকে মালিবাগ মোড়, মৌচাক, রামপুরা, লিঙ্ক রোড হয়ে নতুন বাজার পর্যন্ত সড়ক যাত্রীদের কাছে দুঃস্বপ্নের যাত্রায় পরিনত হয়।

 

 

সর্বশেষ খবর