শিরোনাম
শনিবার, ২২ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

\\\'বঙ্গবন্ধুকে বাদ দিয়ে এদেশে রাজনীতি করা যাবে না\\\'

\\\'বঙ্গবন্ধুকে বাদ দিয়ে এদেশে রাজনীতি করা যাবে না\\\'

ফাইল ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ এদেশে কোনো রাজনীতি করা যাবে না বলে মন্তব্য করেছেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. মিজানুর রহমান।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সৈয়দ নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অর্থনীতিবিদ অধ্যাপক ড. আবুল বারকাত রচিত ‘বঙ্গবন্ধু- সমতা, সাম্রাজ্যবাদ’ শীর্ষক বইয়ের প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বাংলাদেশ অর্থনীতি সমিতির সভাপতি অধ্যাপক ড. আশরাফ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হক। অনুষ্ঠানের শুরুতেই বইটির মোড়ক উন্মোচন করেন অতিথিরা।

অতিথির বক্তৃতাকালে ড. মিজানুর রহমান বলেন, বাংলাদেশে রাজনীতি করতে হলে বঙ্গবন্ধুকে স্মরণ করতে হবে। তার কথা বলতে হবে। বঙ্গবন্ধুকে বাদ দিয়ে এদেশে রাজনীতি করা যাবে না।

বঙ্গবন্ধুকে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য হত্যা করেছে বলে যে কথা বলা হয়, তার সঙ্গে দ্বিমত পোষণ করে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, দেশীয় ও আন্তর্জাতিকভাবে ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে।

দলের নেতাকর্মীদের খাই খাই স্বভাব ছাড়তে সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম যে কথা বলেছেন, সে প্রসঙ্গে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, আজকে যদি তিনি এ অনুষ্ঠানে থাকতেন, তবে আমি বলতাম, আপনাদের এই খাই খাই স্বভাবের লোকদেরই ছাড়তে হবে। 

বিডি-প্রতিদিন/২২ আগস্ট, ২০১৫/মাহবুব

 

সর্বশেষ খবর