শুক্রবার, ৩০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

বিচারকের কানে কানে কথা বলার চেষ্টা কর্মকর্তার শাস্তি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর চারঘাটে আমলি আদালত-৫-এর বিচারকের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করায় উপজেলা শিক্ষা কর্মকর্তাকে হাতকড়া পরিয়ে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখা হয়। গতকাল বেলা ১১টা থেকে চারঘাট উপজেলা শিক্ষা কর্মকর্তা মীর মামুনুর রশীদকে আদালত মুলতবি ঘোষণা না হওয়া পর্যন্ত কাঠগড়ায় দাঁড়িয়ে থাকার নির্দেশ দেন বিচারক মো. ছানাউল্লাহ। আদালত পরিদর্শক রুহুল আলম জানান, ১৬ জুন চারঘাট আমলি আাদলত-৫ উপজেলা শিক্ষা কর্মকর্তা মীর মামুনুর রশীদকে একটি যৌতুকের মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেন। কিন্তু দীর্ঘ দিন পরও তিনি সেই প্রতিবেদন জমা দেননি। এই তদন্ত প্রতিবেদন আদালতে জমা না দেওয়ায় গতকাল ওই শিক্ষা কর্মকর্তাকে আদালতে তলব করা হয়। আদালত চলাকালে ওই কর্মকর্তা বিচারক মো. ছানাউল্লাহর কানে কানে কিছু বলার চেষ্টা করেন। এ ঘটনায় বিচারক ওই কর্মকর্তাকে কাঠগড়ায় হাতকড়া পরিয়ে দাঁড় করিয়ে রাখার নির্দেশ দেন।

পরে দুপুর ১টার দিকে ওই কর্মকর্তা বিচারকের কাছে ক্ষমা চাইলে আদালত তার হাতকড়া খুলে নেন। তবে আদালত মুলতবি না হওয়া পর্যন্ত তাকে কাঠগড়ায় দাঁড়িয়ে থাকতে হয়।

এ বিষয়ে যোগাযোগ করা হলে চারঘাট উপজেলা শিক্ষা কর্মকর্তা মীর মামুনুর রশীদ জানান, ‘এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।’ এ কথা বলে তিনি মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

সর্বশেষ খবর