শিরোনাম
রবিবার, ১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রামে গভীর সমুদ্রবন্দর করতে সবাই একাট্টা

‘সমস্যা ও সম্ভাবনাময় চট্টগ্রাম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের তিন মন্ত্রী, সিটি করপোরেশনের মেয়র, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকসহ সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা একই মঞ্চে বসলেন বাণিজ্যিক রাজধানীর সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোকপাত করতে। দীর্ঘ প্রায় চার ঘণ্টা চলে ‘সমস্যা ও সম্ভাবনায় চট্টগ্রাম’ শীর্ষক এই আলোচনা।

চট্টগ্রাম প্রেসক্লাবের আয়োজনে গতকাল দুপুরে নগরীর রীমা কনভেনশন হলে এ আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় অংশ নেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, মেয়র আ জ ম নাছির উদ্দিন, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, এফবিসিসিআই সহসভাপতি মাহবুবুল আলম, মহানগর পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল, বিটিসিএল চট্টগ্রাম ম্যানেজার তমাল নন্দী, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশনের ব্যবস্থাপনা পরিচালক ধূর্জ্যটিপ্রসাদ দেব, বিজিএমইএর প্রথম সহসভাপতি মহিউদ্দিন মিঠু প্রমুখ। গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, সমগ্র দেশের প্রয়োজনেই চট্টগ্রামের উন্নয়ন করতে হবে এবং বর্তমানে তাই হচ্ছে। তিনি বলেন, গভীর সমুদ্র বন্দর চট্টগ্রামেই হবে এবং এর কোনো বিকল্প নেই। আগামী চার বছরের মধ্যে চট্টগ্রামের কোনো মিল-কারখানা গ্যাস-বিদ্যুতের জন্য বন্ধ হবে না। এর জন্য সীতাকুণ্ড ও মাতারবাড়ীতে ১১ হাজার ৩০০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনের প্রকল্প চূড়ান্ত করা হয়েছে।

প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, চট্টগ্রামের উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক কিছু করেছেন। কর্ণফুলীর তলদেশে টানেল হবে এটা কম কথা নয়। মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, সমস্যা থাকবে কিন্তু তার সমাধানের পথ উন্মোচন করতে হবে। সাবেক মন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, জাতীয় স্বার্থে বিএনপি ও আওয়ামী লীগকে এক থাকতে হবে। আমি প্রয়োজনে আইল করেছি, আরেকজন রাস্তা করবেন। উন্নয়নে সমন্বয় থাকতে হবে। চট্টগ্রামের সম্ভাবনা কাজে লাগাতে ঐক্যবদ্ধ থাকতে হবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর