বুধবার, ৪ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

হামজা ব্রিগেডের ১১ জনের বিরুদ্ধে প্রস্তুত চার্জশিট

অনুমোদনের জন্য ডিসির কাছে র‌্যাবের আবেদন

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

জামায়াত-শিবিরের বর্তমান ও সাবেক নেতা-কর্মীরা এক হয়ে কাজ করছে জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডে (এসএইচবি)। চট্টগ্রামের আবাসিক এলাকা থেকে এসএইচবির আস্তানা সন্ধানের মামলা তদন্ত করতে গিয়ে এমন তথ্য পেয়েছে র‌্যাব।          এদিকে, তদন্ত শেষে চার্জশিট প্রস্তুত সম্পন্ন হয়েছে। চার্জশিটে         ১১ জনকে আসামি করা হচ্ছে। চার্জশিট প্রদানের অনুমোদনের জন্য র‌্যাবের পক্ষ থেকে জেলা প্রশাসকের কাছে আবেদন           করা হয়েছে। অনুমোদন পাওয়া গেলে   দেওয়া হবে চার্জশিট।

র‌্যাব-৭ অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, হালিশহরে এসএইচবির জঙ্গি আস্তানা থেকে বোমা ও প্রশিক্ষণ সরঞ্জাম উদ্ধার ঘটনা মামলার তদন্ত শেষ করেছে র‌্যাব। এখন চার্জশিট প্রদানের অনুমতির জন্য আবেদন করা হয়েছে। অনুমতি পাওয়া গেলে তা আদালতে দাখিল করা হবে। নাম প্রকাশ না করার শর্তে এক র‌্যাব কর্মকর্তা জানান, মামলার তদন্তকালে দেখা যায় হামজা ব্রিগেডের সঙ্গে সংশ্লিষ্ট সবাই জামায়াত-শিবির রাজনীতি এবং কওমি মাদ্রাসার সঙ্গে সংশ্লিষ্ট রয়েছে। এ মামলায় ১১ জনের বিষয়ে তথ্য পেয়েছে র‌্যাব। এর মধ্যে আনোয়ার বর্তমানে জামায়াতের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট। রহিমা আকতার ইসলামী ছাত্রী সংস্থার গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন। নাছির শিবিরের সাবেক বায়তুল মাল সম্পাদক ছিলেন। এ ছাড়া ডন, আজিজ, রাকিব, শামসু, ফজলুল হক, আবদুল হাই, জাহেদ এবং পারভেজ জামায়াত-শিবিরের বিভিন্ন পর্যায়ে দায়িত্ব পালন করেন। 

র‍্যাব সূত্রে জানা যায়, হালিশহরের গোল্ডেন আবাসিক এলাকায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বোমা, বোমা  তৈরির সরঞ্জাম ও প্রশিক্ষণ সরঞ্জাম উদ্ধার এবং চারজনকে গ্রেফতার করা হয়। পরে আরও ছয়জনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তারা জঙ্গি তৎপরতার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। জবানবন্দিতে তারা দেশে জঙ্গি তৎরতার তথ্য দেন। চার্জশিটে গ্রেফতার হওয়া ফয়জুল হক, আবদুল হাই, জাহেদ এবং রহিমা আকতারকে আসামি করা হয়েছে। অন্য আসামিরা হলেন, শহীদ হামজা ব্রিগেডের সামরিক প্রধান মনিরুজ্জামান ডন, আজিজ, রাকিব, শামসু, নাছির, আনোয়ার এবং পলাতক পারভেজ।

 

সর্বশেষ খবর