রবিবার, ৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

কমিটিতে পদ পেতে সেই নেতাদের তোড়জোড়

চট্টগ্রাম মহানগর যুবলীগ

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

কমিটিতে পদ পেতে সেই নেতাদের তোড়জোড়

সন্ত্রাসী, হত্যা মামলার আসামি, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের দখলেই চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটি! এই কমিটির প্রায় অর্ধশত নেতা বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে। তারা এখন যুবলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান পেতে জোর তদবির চালাচ্ছেন। 

সূত্র জানায়, ২০১৩ সালের ৮ জুলাই চট্টগ্রাম মহানগর যুবলীগের ১০১ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেয় কেন্দ্র। এ আহ্বায়ক কমিটির ৩৩ নম্বর সদস্য শহীদুল ইসলাম শামীম সিআরবির শিশুসহ ডাবল মার্ডার, সিটি কলেজ ছাত্রলীগের জিএস স্বপন হত্যাসহ কয়েকটি মামলার আসামি। এ কমিটির সদস্য ছালেহ আহম্মদ, খোকন চন্দ্র তাঁতী, আর কে মল্লিকও সিআরবির ডাবল মার্ডার মামলার আসামি। ৫৫ নম্বর সদস্য জাবেদ খান হলেন মেহেদী হাসান বাদল হত্যা ও একটি ধর্ষণ মামলার আসামি। ৬৬ নম্বর সদস্য মো. আলী হোসেনের বিরুদ্বে কমিটির অন্যতম সদস্য হুমায়ুন কবির মুরাদ হত্যা ও দেওয়ানহাট গার্মেন্টের টাকা ছিনতাইয়ের অভিযোগ রয়েছে। এ কমিটিতে রয়েছেন মাদকাসক্ত ও মাদক ব্যবসায়ী যুবলীগ নেতাও। তাদের মধ্যে রণজিৎ দে, মুজিবুর রহমান মুজিব, ইকবাল ইকরাম চৌধুরী, আমানতুল্লাহ ডিউক (শীর্ষ সন্ত্রাসী ছাত্রদল নেতা ডনের ছোট ভাই), এরশাদ হোসেন, সাইফুর রহমান রাজুসহ একাধিক নেতা। তবে অভিযুক্তদের বেশির ভাগই কমিটির আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চুর অনুসারী হিসেবে পরিচিত। অভিযোগ অস্বীকার করে কমিটির সদস্য শহীদুল ইসলাম শামীম বলেন, স্বপন হত্যা মামলাটি কয়েক বছর আগে শেষ হয়ে গেছে। তা ছাড়া আমার বিরুদ্ধে কোনো ধরনের মামলা ও অভিযোগ নেই। রাজনীতি করি, তাই রাজনৈতিকভাবে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলাও হতে পারে।  তা ছাড়া গত চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের পক্ষে নির্বাচনী প্রচারণায় আহ্বায়কসহ একাধিক নেতার ভ‚মিকা ছিল প্রশ্নবিদ্ধ।  কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ বলেন, সন্ত্রাসীদের সঙ্গে কোনো আপস নয়। নগর যুবলীগের সম্মেলনের মাধ্যমেই দ্রুত পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। বিতর্কিত ও দাগিদের বাদ দিয়েই যাচাই-বাছাই শেষে কমিটি ঘোষণা করা হবে।

যুবলীগের কেন্দ্রীয় কমিটির উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর বাবর বলেন, প্রকৃত নেতাদের তৃণমূল পর‌্যায়ে সাংগঠনিক অবস্থান থাকলে সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে অবস্থান শক্ত করতে হয় না। গত কয়েক দিনে চট্টগ্রামের সিআরবিতে যেসব ঘটনা ঘটেছে, যাদের বিরুদ্ধে মামলা হয়েছে, তাদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনলে প্রকৃত দোষী কারা বের হয়ে আসবে।

 

 

সর্বশেষ খবর