সোমবার, ১৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রামে প্রার্থী সংকটে জাপা

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

চট্টগ্রামে প্রার্থী সংকটে জাপা

চট্টগ্রাম জেলার ১৪টি উপজেলার ১২টি পৌরসভা নির্বাচনে অংশ নেওয়ার ঘোষণা দেওয়া হলেও প্রার্থী সংকটে পড়েছে জাতীয় পার্টি (জাপা)। পৌরসভা নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগসহ সম্ভাব্য বিভিন্ন দলের  প্রার্থীদের মাঠে দেখা গেলেও ১২টি পৌরসভার মধ্যে স›দ্বীপ, মিরসরাই, বারৈয়ারহাট, নাজিরহাট ও রাঙ্গুনিয়ায় প্রার্থী খুঁজে পাচ্ছে না সংগঠনটি। জাপার অনেকেই বলছেন, এখনো সাংগঠনিকভাবে শক্তিশালী হতে পারেনি জাপা। নগর, উত্তর ও দক্ষিণে কয়েকজন নেতা থাকলেও অন্য সব এলাকায় নামমাত্র নেতৃত্ব রয়েছে। বিভিন্নভাবে দলের পরিচয়ে ব্যবসায়িক সুবিধা নিচ্ছেন এসব ‘হাইব্রিড’ নেতা।

কেন্দ্রীয় যুগ্ম দফতর  সম্পাদক  আবুল হাসান আহম্মদ জুয়েল বলেন, তফসিল  ঘোষণা হলে সাংগঠনিকভাবে সব কার্যক্রম শুরু হবে।

উত্তর জেলা জাপার সিনিয়র সহসভাপতি মেজবাহ উদ্দিন আকবর বলেন, সংগঠনের মহাসচিব চট্টগ্রামে এসে এই  নির্বাচন  নিয়ে  চ‚ড়ান্ত সিদ্ধান্ত নেবেন। তবে আমি  প্রার্থী হিসেবে রাউজানের বিভিন্ন এলাকায় প্রচারণা চালিয়ে যাচ্ছি।

জাপা সূত্রে জানা গেছে, সীতাকুণ্ড পৌরসভায় নির্বাচনে সম্ভাব্য প্রার্থী হচ্ছেন উপজেলা জাপার সভাপতি রেজাউল করিম বাহার ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। রাউজানে উত্তর জেলা জাপার সিনিয়র সহসভাপতি ও সাবেক পৌর মেয়র মেজবাহ উদ্দিন আহমেদ, পটিয়া পৌরসভায় দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র সামশুল আলম মাস্টার, চন্দনাইশে দক্ষিণ জেলা জাপার সহসভাপতি আবদুল গফুর চৌধুরী ও সাধারণ সম্পাদক আহমদ ছফা চৌধুরী কোম্পানী, বাঁশখালীতে দক্ষিণ জেলা জাপার যুগ্ম সম্পাদক ইব্রাহিম আল হোসেনী ও সাতকানিয়ায় উপজেলা জাপার সাধারণ সম্পাদক ইউছুপ চৌধুরী।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, চট্টগ্রামের ১৪টি পৌরসভার মধ্যে এবার ১২টিতে নির্বাচন হবে। মেয়াদ শেষ না  হওয়ায় নির্বাচন হবে না বোয়ালখালী ও ফটিকছড়ি পৌরসভায়।

সর্বশেষ খবর