বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

সেই অস্ত্রগুলো গেল কোথায়

বরিশাল মেডিকেল কলেজ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের দুটি ছাত্রাবাসে অস্ত্রের ঝনঝনানিতে সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কিত। সোমবার মধ্যরাতে পুলিশের সামনে লাঠিসোঁটা ও ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগের দুই গ্রুপ। এ সময় পুলিশ কঠোর অবস্থানে না গিয়ে সশস্ত্র ছাত্রলীগ নেতা-কর্মীদের বুঝিয়ে-শুনিয়ে শান্ত করার চেষ্টা চালায়। তবে দুটি ছাত্রাবাস থেকে তারা কোনো অস্ত্র উদ্ধার করতে পারেনি। জনমনে প্রশ্ন দেখা দিয়েছে, এ অস্ত্রগুলো গেল কোথায়?

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার রাত ৯টায় মেডিকেল কলেজ অডিটোরিয়ামে চলমান মেডিসিন ক্লাবের সাংস্কৃতিক অনুষ্ঠানে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর পুলিশ উভয় পক্ষের মাঝে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখে। পুলিশের উপস্থিতিতেই রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে অস্ত্রের ঝনঝনানির শব্দে আতঙ্ক ছড়িয়ে পড়ে ক্যাম্পাসে। কলেজ কর্তৃপক্ষ বিবদমান ছাত্রলীগের জেবুন্নেছা আফরোজ এমপি গ্রুপের নেতা-কর্মীদের বুঝিয়ে এক নম্বর ছাত্রাবাসে ঢুকিয়ে দেয়। কিন্তু কেন্দ্রীয় যুবলীগ নেতা সাদিক আবদুল্লাহর অনুসারী ছাত্রলীগ নেতা-কর্মীরা কলেজ অধ্যক্ষের অনুরোধ মানেননি। তারা ওই রাতে ২ নম্বর ছাত্রাবাসের সামনে অবস্থান নেন। রাত বাড়ার সঙ্গে সঙ্গে দুটি ছাত্রাবাস থেকে পাল্টাপাল্টি অস্ত্রের ঝনঝনানি ছড়িয়ে পড়ে। এক ছাত্রাবাস থেকে ফ্লোরে ধারালো অস্ত্র এবং লাঠিসোঁটা দিয়ে ঠনঠনানি, ঝনঝনানি শব্দ করার পর আরেক ছাত্রাবাস থেকে মেঝেতে ধারালো অস্ত্র ঘষে শব্দ করে পাল্টা উত্তর দেওয়া হয়। এক পর্যায়ে লাঠিসোঁটা এবং ধারালো অস্ত্র নিয়ে সাদিক অনুসারী ছাত্রলীগ নেতা-কর্মীদের ২ নম্বর ছাত্রাবাসে ঢুকিয়ে দেন এবং সেখানে বেশ কিছুক্ষণ তাণ্ডব চালান। এ সময় অতিরিক্ত পুলিশ ক্যাম্পাসে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। সংঘর্ষে পুলিশের একজন এসআই ও ছাত্রলীগের দুই কর্মী আহত হন।

রাত ২টার দিকে কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. ভাস্কর সাহা, হোস্টেল সুপার ডা. এস এম সরোয়ার ও মেট্রো পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) গোলাম রউফ খান ক্যাম্পাসে যান। এ সময় ১ নম্বর ছাত্রাবাসের ছাত্রলীগ নেতা-কর্মীরা অধ্যক্ষ ভাস্কর সাহাকে প্রকাশ্যে অশ্রাব্য ভাষায় গালাগাল করেন। ঘটনার পর কলেজ প্রশাসনের উপস্থিতিতে ‘জামিলুর রহমান’ ও ‘হাবিবুর  রহমান’  ছাত্রাবাসে  তল্লাশি  চালিয়ে লাঠি ও কাচের বোতল উদ্ধার করা হয়েছে বলে জানান মহানগর পুলিশের উপ-কমিশনার গোলাম রউফ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর