শুক্রবার, ২৭ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

চসিকের অভিযানে ম্যাজিস্ট্রেটকে বাধা, পুলিশের গুলি

দখলমুক্ত হলো বন্দরের ৬০ শতক জায়গা

নিজস্ব প্রতিবেদক, চট্ট্রগ্রাম

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) লেকসিটি হাউজিং প্রকল্পে অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে গিয়ে বাধার মুখে পড়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিয়া শিরিন। এ সময় পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৯ রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে পুলিশ। গতকাল দুপুরে নগরীর আকবর শাহে বিশ্বকলোনির পাশে এ ঘটনা ঘটে। চসিক সূত্রে জানা যায়, লেকসিটি হাউজিং সোসাইটির ভিতরেই স্থানীয় প্রভাবশালী বস্তির মালিক কিছু জায়গা দখল করে রাখেন। চসিকের ম্যাজিস্ট্রেট গতকাল এসব অবৈধ দখলদারদের উচ্ছেদে যান। এ সময় বস্তির মালিক সেখানকার লোকজনকে উত্তেজিত করে ভ্রাম্যমাণ আদালতের উপর হামলা চালান।

আকবর শাহ থানার অফিসার ইনচার্জ (ওসি) সদীপ কুমার দাশ জানান, উচ্ছেদ অভিযানে পুলিশ এবং ম্যাজিস্ট্রেটসহ সিটি করপোরেশনের কর্মচারীদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। এ সময় তাদের ধাওয়া করার পর তারা আবারও সংঘবদ্ধ হয়ে বিভিন্ন দিক থেকে হামলা চালায়। এক পর্যায়ে পুলিশ ৯ রাউন্ড গুলি বর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে অভয়মিত্র ঘাট এলাকায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের মালিকানাধীন ১৫ কোটি টাকা মূল্যের ৬০ শতক জায়গা অবৈধ দখলমুক্ত হয়েছে। এ লক্ষ্যে গতকাল কর্তৃপক্ষ অভিযান চালিয়ে একটি স’মিল, পাঁচটি বাসা ও ২০-২৫টি দোকানঘর উচ্ছেদ করেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সিএমপি ও বন্দরের নিজস্ব আনসার বাহিনীর সহযোগিতায় সকাল ১০টায় শুরু হওয়া উচ্ছেদ অভিযান বিকাল সাড়ে ৪টা পর্যন্ত চলে। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল হাশেম। এ সময় বন্দরের ডেপুটি ম্যানেজার, এস্টেট জিল্লুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর