শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

চট্টগ্রামে দিনভর গ্যাসের লুকোচুরি, রান্না বিঘ্নিত

রেজা মুজাম্মেল, চট্টগ্রাম

চট্টগ্রামে দিনভর গ্যাসের লুকোচুরি, রান্না বিঘ্নিত

 

চট্টগ্রাম মহানগরীতে গ্যাস কোথাও আছে, আবার কোথাও নেই। যেখানে আছে সেখানেও জ্বলছে মিটি-মিটি করে। ভালো করে জ্বলছে না চুলা। হচ্ছে না রান্না। গ্যাস নিয়ে দিনভর চলছে লুকোচুরি খেলা। ফলে সংকট ও ভোগান্তিতে নগরবাসী। গ্যাস সংকটের এ দুর্ভোগ বাসা-বাড়ি থেকে হোটেল, খাবারের দোকানগুলোতেও ছড়িয়ে পড়েছে। গত বুধবার বিকাল থেকে এ সমস্যা দেখা দেয় বলে জানা যায়। 

কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (কেজিডিসিএল) কর্তৃপক্ষ বলছে, ‘আশুগঞ্জের একটি গ্যাস ফিল্ডের যান্ত্রিক ত্রুটির কারণে এ সমস্যা দেখা দেয়। গতকাল বিকাল থেকে সমস্যা আস্তে আস্তে কমতে শুরু করেছে।’ খোঁজ নিয়ে জানা যায়, বৃহস্পতিবার সকাল থেকে বাকলিয়া, বহদ্দারহাট, দেওয়ান বাজার, আগ্রাবাদ, দেওয়ানহাট, হালিশহর, নাসিরাবাদ, ইপিজেড এলাকার বিভিন্ন জায়গায় চুলা জ্বলেনি। তা ছাড়া মোমিন রোড, আন্দরকিল্লা, আসকার দিঘীর পাড়সহ আশপাশে গ্যাসের সরবরাহ ছিল না। এসব এলাকায় গ্যাস দিয়ে রান্না-বান্না করা যায়নি।

হালিশহর নয়াবাজারের বাসিন্দা মীর শাফায়াত বলেন, বৃহস্পতিবার দুপুরে বাসায় রান্না করা সম্ভব হয়নি। রাতে একটু একটু গ্যাস আসছিল তা দিয়ে দীর্ঘ সময় ধরে রান্নার কাজ করতে হয়। খাবারের দোকানগুলোতে গ্যাস সংকট ছিল।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর