শনিবার, ৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে : তোফায়েল

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। বাংলাদেশের এ অগ্রযাত্রায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতাকে স্মরণ করে প্রবীণ রাজনীতিক তোফায়েল আহমেদ আরও বলেন, স্বাধীন বাংলাদেশকে একদিন যারা তলাবিহীন ঝুড়ি বলেছিলেন, আজ তারাই বলছেন বিশ্বে বাংলাদেশের বিস্ময়কর উত্থানের গল্প। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এগিয়ে যাবে। ২০২১ সাল বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা মধ্য আয়ের উন্নত দেশে পরিণত হব। গত রাতে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের উৎপাদিত পণ্য ক্রাউন সিমেন্টের ২০ বছর পূর্তির জমকালো অনুষ্ঠানে প্রধান  অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ব্যবস্থাপনা পরিচালক খবির উদ্দিন মোল্লা, উপ-ব্যবস্থাপনা পরিচালক আলমগীর কবির ও মোল্লা মোহাম্মদ মজনু। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আরও বলেন, সরকার সিমেন্ট খাতকে এগিয়ে নিতে ক্লিংকারের ওপর শুল্ক কমিয়েছে। আর ফিনিশড সিমেন্টে আমদানি শুল্ক বাড়িয়েছে। তাতে এ শিল্প এগিয়ে গেছে। এভাবে সরকার দেশীয় শিল্প রক্ষার চেষ্টা করছে।

এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোতে ব্যাপক উন্নয়নকাজ হচ্ছে। সেখানে রপ্তানিতে ট্রানজিট একটা মুখ্য ভূমিকা পালন করে। তাই ট্রানজিটের মাশুল এমনভাবে নির্ধারণ করুন, যাতে বাংলাদেশের সিমেন্ট রপ্তানি বাড়ে। আমরা ভারতের উত্তর-পূর্ব রাজ্যগুলোর বাজার দখলে শক্তিশালী অবস্থানে থাকতে চাই।

অনুষ্ঠানে ক্রাউন সিমেন্টের উদ্যোগে বাংলাদেশের জাতীয় সংগীত প্রথমবারের মতো অর্কেস্ট্রেশন করা হয়। এর মোড়ক উম্মোচন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। অর্কেস্ট্রেশনটি পরিবেশন করে হাঙ্গেরির নাম-করা বুদাপেস্ট হিলহারমানিক অর্কেস্ট্রা। এর আগে বাংলাদেশের জাতীয় সংগীতের পূর্ণাঙ্গ অর্কেস্ট্রেশন ছিল না। ফলে পৃথিবীর প্রায় সব গুরুত্বপূর্ণ ও আন্তর্জাতিক আয়োজনে জাতীয় সংগীত বাজানো হতো সিডি বা অন্য কোনো রেকর্ডিং থেকে। কিন্তু এখন এ স্টাফ নোটেশনের ফলে বিশ্বের যে কোনো অনুষ্ঠানে বাংলাদেশের জাতীয় সংগীত অর্কেস্ট্রেশন করা সম্ভব হবে।

অনুষ্ঠানে হাঙ্গেরির ৩৪ জন শিল্পীর অর্কেস্ট্রা পরিবেশনের পাশাপাশি সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ, আইয়ুব বাচ্চু, মাহমুদুজ্জামান বাবু ও অর্ণব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর