রবিবার, ৬ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

পৌর নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ : স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলা প্রতিনিধি

পৌর নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ : স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানা ভবন গতকাল উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল -বাংলাদেশ প্রতিদিন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিগত নির্বাচনের মতো পৌরসভা নির্বাচনও সুষ্ঠু, সুন্দর, অবাধ ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য যা যা করা প্রয়োজন তা-ই করবে। প্রয়োজনে র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড, বিজিবি, এমনকি সেনাবাহিনীও নামাতে পারে। এ ব্যাপারে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। এটা কোনো প্রতিষ্ঠান বা মন্ত্রণালয়ের নির্বাচন নয়। স্বরাষ্ট্রমন্ত্রী বিএনপি নেতাদের বক্তব্যকে ইঙ্গিত করে বলেন, যারা বলছেন ভোটার নয়, পুলিশ ভোট দেবে, তারা অযৌক্তিক বক্তব্য দিয়েছেন। ইতিপূর্বেও নিরপেক্ষ ভোট হয়েছে। ভবিষ্যতেও সুষ্ঠু নির্বাচন হবে। কোনো রকম সংঘাত হবে না। গতকাল দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এ সময় তিনি দ্রুত ফেসবুক খুলে দেওয়া হবে বলেও জানান। এ সময় এক সুধী সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে কোনো জঙ্গি তৎপড়তা নেই, তবে দেশকে অকার্যকর করতে একটি মহল ষড়যন্ত্র করছে। যারা জঙ্গিবাদের সৃষ্টি করছে তাদের দমনে পুলিশ বাহিনী যথেষ্ট। কিন্তু বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র করা হচ্ছে। বিদেশি নাগরিককে হত্যা করা হচ্ছে। তিনি বলেন, দেশে আইএস-এর কোনো অস্তিত্ব নেই। আমাদের নিরাপত্তা ব্যবস্থা আমেরিকার চেয়েও ভালো। তিনি আরও বলেন, উপক‚লীয় এলাকার ঝুঁকি কমিয়ে আনতে ও জলসীমার অপরাধ দমনে কোস্টগার্ডের জন্য আধুনিক জাহাজ আনা হচ্ছে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, অতিরিক্ত আইজিপি মোকলেসুর রহমান। অন্যদের মধ্যে ছিলেন, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য অ্যাডভোকেট মমতাজ বেগম, বরিশাল রেঞ্জের ডিআইজি হুমায়ুন কবির, ভোলার জেলা প্রশাসক সেলিম রেজা, পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান।

সর্বশেষ খবর