সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

প্রচারণায় এগিয়ে বিএনপি পিছিয়ে আওয়ামী লীগ

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

প্রচারণায় এগিয়ে বিএনপি পিছিয়ে আওয়ামী লীগ

প্রতীক পাওয়ার পর সিলেটের তিন পৌরসভায় মাঠ চষে বেড়াচ্ছেন প্রার্থীরা। প্রথমবারের মতো দলীয় প্রতীকে অনুষ্ঠিতব্য নির্বাচন নিয়ে নেতা-কর্মীদের মাঝেও দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। রাজপথে কোনো কর্মসূচি না থাকায় দীর্ঘদিন রাজনীতিতে অলস সময় পার করা আওয়ামী লীগ ও বিএনপির তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরা চাঙা হয়ে উঠেছেন। দলীয় মেয়র প্রার্থীর পক্ষে তারা অংশ নিচ্ছেন প্রচারণায়। এ প্রচারণায় গতি সঞ্চার করতে ইতিমধ্যে মাঠে নেমেছেন বিএনপির কেন্দ্রীয় ও জেলার নেতারা। তবে নির্বাচনী প্রচারণায় পিছিয়ে রয়েছে আওয়ামী লীগ।

আগামী ৩০ ডিসেম্বর সিলেটের গোলাপগঞ্জ, কানাইঘাট ও জকিগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। গত পৌরসভা নির্বাচনে বিভেদ থাকলেও এবার তিন পৌরসভার সবকটিতে একক প্রার্থী দিয়েছে বিএনপি। এখন পর্যন্ত ভোটের মাঠে বিএনপি প্রার্থীরা খুব একটা আলোচনা তৈরি করতে না পারলেও বসে নেই দলীয় নেতা-কর্মীরা। দলীয় প্রার্থীর পক্ষে তারা রাতদিন কাজ করে যাচ্ছেন। নেতা-কর্মীদের প্রাণচাঞ্চল্য ধরে রাখতে ও ভোটারদের সমর্থন আদায়ে স্থানীয় নেতাদের পাশাপাশি মাঠে নেমেছেন বিএনপির কেন্দ্রীয় ও জেলার শীর্ষ নেতারা। গত কয়েকদিন সিলেট বিভাগের বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণায় অংশ নিচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ইনাম আহমদ চৌধুরী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা, কেন্দ্রীয় নেত্রী শাম্মী আক্তার, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদসহ জেলা শাখার প্রতিনিধি দল।

এদিকে, বিএনপি নেতারা প্রচারণায় ঘাম ঝরালেও পিছিয়ে রয়েছে আওয়ামী লীগ। কেবলমাত্র জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীকে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে দেখা গেছে। আগামী ২২ ডিসেম্বর থেকে জেলার একটি প্রতিনিধি দল প্রচারণায় মাঠে নামবেন বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর