সোমবার, ২১ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

ওসির বিরুদ্ধে খাল দখলের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল নগরীর জিয়া সড়কে একটি শতবর্ষী খাল দখল করে স্থায়ীভাবে স্টল নির্মাণের অভিযোগ উঠেছে মেট্রোপলিটন পুলিশের বন্দর থানার ওসি এএসএম মাহবুব আলমের বিরুদ্ধে। এ কাজে সিটি করপোরেশন (বিসিসি) কর্তৃপক্ষ বাধা ও লিখিত নোটিস দিলেও ওসি পরোয়া করছেন না। স্থানীয় এক বাসিন্দা জানান, ওসি মাহবুব আলম ওই সড়কের প্রথম গলির পূর্বে জমি ক্রয় করে বাড়ি নির্মাণের প্রস্তুতি নিয়েছেন। এক সপ্তাহ আগে রাস্তার অপর পাড়ে সিটি করপোরেশনের নিয়ম না মেনে ১০ ইঞ্চি ইটের প্রাচীর করেছেন। প্রাচীরের পর খালের মধ্যে দুই সারিতে ৯টি করে  সিমেন্টের পিলার স্থাপন করেছেন। এ ছাড়া খালে পিলার স্থাপনকারী শ্রমিকরা জানান, ওসি সেখানে একটি স্টল নির্মাণ করছেন।

জানা গেছে, খাল দখল করে স্টল নির্মাণের খবর পেয়ে গত ১৫ ডিসেম্বর সিটি করপোরেশনের সড়ক পরিদর্শক দল সেখানে গিয়ে স্থাপনা নির্মাণে বাধা দেন। এ সময় ওসি তাদের সাফ জানিয়ে দেন, নির্মাণকাজ বন্ধ হবে না। এ অবস্থায় বিব্রত সিটি করপোরেশনের সড়ক পরিদর্শকরা সেখান থেকে চলে যান। বিসিসির সড়ক পরিদর্শক মোস্তাফিজুর রহমান বাবু ও মো. সালাহউদ্দিন বলেন, ওসি মাহবুব আলম পুলিশের প্রভাব দেখিয়ে খালের মধ্যে নির্মাণকাজ অব্যাহত রেখেছেন। তিনি জানান, গত ১৬ ডিসেম্বর সরকারি খাল দখল করে নির্মিত স্থাপনা অপসারণের জন্য সিটি করপোরেশনের পক্ষ থেকে নোটিস দেওয়া হয়েছে। কিন্তু ওসি এখনো ওই অবৈধ স্থাপনা অপসারণ করেননি।

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রণজিৎ কুমার জানান, বিসিসির নোটিসের পরিপ্র্রেক্ষিতে মাহবুব আলম জমি পরিমাপের আবেদন করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর