শিরোনাম
মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা
সংসদীয় কমিটির সভা

আর্মি মেডিকেল ও শিক্ষা কোরে চাকরির বয়স বাড়ানোর সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি আর্মি মেডিকেল কোর ও শিক্ষা কোরে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের চাকরির বয়সসীমা বাস্তবতার আলোকে বৃদ্ধির সুপারিশ করেছে। একই সঙ্গে কমিটি আর্মড ফোর্সেস মেডিকেল কলেজে আন্ডারগ্র্যাজুয়েট কোর্সে ছাত্রছাত্রী সংখ্যা বৃদ্ধি ও পোস্ট-গ্র্যাজুয়েট কোর্স চালুর পাশাপাশি ইন্টার্নশিপ চালুরও সুপারিশ করেছে। গতকাল সংসদ ভবনে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

ঢাকা শহর রক্ষা বাঁধ দখলমুক্ত করার সুপারিশ : বুড়িগঙ্গা থেকে তুরাগ পর্যন্ত অবৈধ দখলে চলে যাওয়া ঢাকা সমন্বিত বন্যা প্রতিরোধ বাঁধের দুই পাশের জায়গা মোবাইল  কোর্টের মাধ্যমে দ্রুত দখলমুক্ত করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠক সূত্র জানায়, কমিটিকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ১৯৯৭ থেকে ২০০০ সালের মধ্যে মিটফোর্ড হাসপাতালের পেছন (দক্ষিণ) থেকে নবাবগঞ্জ, হাজারীবাগ, গাবতলী, মিরপুর হয়ে টঙ্গী ব্রিজ পর্যন্ত বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ হয়। কিন্তু স্থানীয় প্রভাবশালীরা ক্রমান্বয়ে এসব জমি অবৈধভাবে দখলে নিয়ে স্থাপনা নির্মাণসহ ব্যবসা-বাণিজ্য পরিচালনা করে আসছে। অনেকে আবার নিজেরা দখলে নিয়ে টাকার বিনিময়ে দখল বিক্রি করে দিচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর