রবিবার, ৬ মার্চ, ২০১৬ ০০:০০ টা

সড়ক বন্ধ করে যুবলীগের সম্মেলন

দুর্ভোগের শিকার রাজশাহীর হাজার হাজার মানুষ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী মহানগরীর আলুপট্টি মোড়ের চার লেনের প্রধান সড়কটি পুরোপুরি বন্ধ করে চলছে যুবলীগের সম্মেলন। ফলে উৎসব সিনেমা হলের মোড় থেকে বাইপাস গলি— রিকশা-ভ্যান-অটোরিকশা-গাড়ি একাকার। এরই মধ্যে গলির দুই পাশে জটলা। গতকাল বিকালে অনুষ্ঠিত রাজশাহী মহানগর যুবলীগের সম্মেলন ঘিরে নগরীর আলুপট্টি রাস্তা দখল করে মঞ্চ তৈরি করা এবং রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যানচলাচল ব্যাহত করার কারণে দুর্ভোগের শিকার হয়েছেন হাজার হাজার মানুষ।

মহানগর যুবলীগের সূত্রমতে, দীর্ঘ ১২ বছর পর গতকাল নগর যুবলীগের সম্মেলন হয়। এ জন্য শুক্রবার বিকাল থেকে সাহেববাজার-তালাইমারী সড়ক বন্ধ করে দিয়ে মঞ্চ তৈরির কাজ শুরু করা হয়। এতে ওই এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। গতকাল বিকাল থেকে নগরীর আলুপট্টির মোড়ে এবং কুমারপাড়ার মোড়ে বাঁশ দিয়ে রাস্তা বন্ধ করে দেওয়া হয়। রাস্তার ওপর আড়াআড়ি করে টাঙানো বাঁশের সঙ্গে লাল ফিতা বেঁধে দেওয়া হয়।

এদিকে নগরীর এই ব্যস্ত রাস্তার ওপর মঞ্চ তৈরি করার কারণে যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। সন্ধ্যা ৬টার দিকে নগরীর বোয়ালিয়া থানার সামনে দিয়ে সব যানবাহন ঢুকে পড়ে। এ সময় এই এলাকায় পথচারী পারাপারই কঠিন হয়ে পড়ে। এই যানজট আরও বাড়িয়ে দেয় ব্যাটারিচালিত অটোরিকশা। দুই দিক থেকেই অটোরিকশা ঢুকে রাস্তার ভিতরে আটকে পড়ে। এ জন্যই মানুষের দুর্ভোগ আরও বেড়ে যায়।

নগরীর বোয়ালিয়া থানার পরিদর্শক সেলিম বাদশা বলেন, যুবলীগের পক্ষ থেকে রাজশাহী সিটি করপোরেশনের কাছে সম্মেলনের এই জায়গা  ব্যবহারের  জন্য আবেদন করেছিল। সিটি করপোরেশন অনুমতি দিয়েছে। তারপর পুলিশ কমিশনার দিয়েছেন।

মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী বলেন, নেতাদের পছন্দ ছিল শিরোইল হাইস্কুল মাঠ। কিন্তু এসএসসি  পরীক্ষার  কারণে  সেখানে  করা  যায়নি। এ জন্য মানুষের একটু দুর্ভোগ হয়তো হবে।

সর্বশেষ খবর