রবিবার, ৬ মার্চ, ২০১৬ ০০:০০ টা

খুলনায় চিকিৎসকদের ধর্মঘট রোগীরা চরম ভোগান্তিতে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা জেলা ও মহানগরের সব সরকারি-বেসরকারি হাসপাতালে ৪৮ ঘণ্টার চিকিৎসক ধর্মঘট শুরু হয়েছে। তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আবদুল্লাহিল মামুনকে মারধরের অভিযোগে স্থানীয় আওয়ামী লীগ নেতা এফ এম অহিদুজ্জামানকে গ্রেফতারের দাবিতে গতকাল সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়।  চিকিৎসকদের ধর্মঘটের কারণে চরম দুর্ভোগে পড়েছেন বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগীরা। দূর-দূরান্ত, এমনকি জেলার বাইরে থেকে এসে চিকিৎসা না পেয়ে ফিরে যেতে হচ্ছে রোগীদের।

এর আগে একই দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকাল পর্যন্ত ধর্মঘট পালিত হয়। মধ্যে এক দিন বিরতির পর গতকাল ভোর ৬টা থেকে ফের শুরু হয়েছে ধর্মঘট। টানা কর্মসূচি চলবে আগামীকাল ভোর ৬টা পর্যন্ত। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) খুলনা শাখা, প্রাইভেট মেডিকেল প্র্যাকটিশনার্স অ্যাসোসিয়েশন (বিপিএমপিএ) ও প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন (বিপিসিডিওএ) একযোগে এ কর্মসূচি পালন করছে।

এদিকে খুলনা মহানগর ও জেলায় চিকিৎসক ধর্মঘটে অচল হয়ে পড়েছে চিকিৎসাসেবা। সীমাহীন দুর্ভোগে পড়েছেন দূর-দূরান্ত থেকে আসা রোগীরা। সরেজমিন সকাল থেকে অসংখ্য রোগীকে হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসাসেবা না পেয়ে ফিরতে দেখা গেছে। একটি বিচ্ছিন্ন ঘটনাকে কেন্দ্র করে চিকিৎসকরা ধর্মঘটে গিয়ে রোগীদের প্রতি অমানবিক আচরণ করছেন বলে মন্তব্য করেছেন চিকিৎসা নিতে আসা ব্যক্তিরা। তারা অভিযোগ করে বলেন, নির্দিষ্ট একজন ব্যক্তির অপরাধের জন্য সারা জেলার সব চিকিৎসাসেবা কেন্দ্র বন্ধ থাকতে পারে না। এটি রোগীদের প্রতি চিকিৎসকদের অমানবিকতা ছাড়া কিছুই নয়। তারা বলেন, দোষী ব্যক্তির শাস্তি হোক তা তারা চান। তবে এভাবে চিকিৎসকদের সবকিছু বন্ধ করে বসে থাকা কোনোভাবেই তারা চান না।

সর্বশেষ খবর