বুধবার, ৯ মার্চ, ২০১৬ ০০:০০ টা

চাকরির দাবিতে ছাত্রলীগ নেতারা আন্দোলনে

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

চাকরির দাবিতে ছাত্রলীগ নেতারা আন্দোলনে

আওয়ামী লীগের প্রভাবশালী নেতাদের নাম ভাঙিয়ে এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কর্মচারী পদে চাকরির দাবিতে আন্দোলনে নেমেছেন ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীরা। গতকাল দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভিসি কার্যালয় অবরুদ্ধ করে। এ সময় তারা মাথায় কাফনের কাপড় বেঁধে সেখানে অবস্থান নেন। ক্যাম্পাস সূত্রে জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে চাকরি প্রত্যাশী মাহবুব হোসেন খোকন, শফিকুর রহমান, মিজানুর রহমান টিটু, কাশেম মাহমুদ, ইলিয়াস জোয়ার্দার, মাসুদ রানা, আনিসুজ্জামান লিটন, রাসেল জোয়ার্দারসহ ৩০-৩৫ ছাত্রলীগের সাবেক নেতা-কর্মী ও বহিরাগত চাকরির দাবিতে প্রশাসন ভবনে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকারের সঙ্গে সাক্ষাৎ করে আগামী ১১ মার্চ অনুষ্ঠিতব্য সিন্ডিকেট সভা বাতিল করার দাবি জানান। নইলে এই সিন্ডিকেটে তাদের চাকরি দিতে হবে বলে ভিসিকে হুমকি দেন। এ সময় তারা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ ও ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই তাদেরকে আন্দোলন করতে বলেছেন বলে জানান। তবে তারা সিন্ডিকেট বাতিল ও চাকরির আশ্বাস না পেয়ে বেলা ১২টার দিকে ভিসির কার্যালয় অবরুদ্ধ করে সেখানে অবস্থান নেন। এ সময় চাকরি প্রত্যাশীরা মাথায় কাফনের কাপড় বেঁধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিরুদ্ধে বিভিন্ন অশ্লীল স্লোগান দিতে থাকেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন আগামী ১১ মার্চ সিন্ডিকেট বাতিলের আশ্বাস দিলে তারা চলে যান। 

এদিকে চাকরি প্রত্যাশীদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসনের কর্তারা চাকরির প্রলোভন দেখিয়ে একে অন্যকে বেকায়দায় ফেলায় বিভিন্ন সময় তাদের ব্যবহার করে আসছেন। এ ব্যাপারে জানতে চাইলে মাহবুব-উল আলম হানিফ ও আবদুল হাই চাকরি প্রত্যাশীদের সঙ্গে তাদের কোনো প্রকার আলাপ-আলোচনা হয়নি বলে জানান।

এ ব্যাপারে ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার বলেন, ‘এভাবে আন্দোলন নৈতিক অধিকার চাকরি প্রত্যাশীদের নেই। তবে তারা কেন এটা করছে আমার জানা নেই। চাকরির ব্যাপারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে নিষেধাজ্ঞা রয়েছে। নিষেধাজ্ঞা উঠিয়ে নিলে আমরা তাদের বিষয়টি বিবেচনায় নেব।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করতে এসব চাকরি প্রত্যাশী ভাঙচুর, অগ্নিসংযোগ, প্রধান ফটকসহ বিভিন্ন ভবনে তালা, লুটপাট এবং বিভিন্ন অপকর্ম করে আসছে বলে গোয়েন্দা সূত্রে জানা গেছে।

সর্বশেষ খবর