শনিবার, ৭ মে, ২০১৬ ০০:০০ টা

রাজশাহীতে চাকরির নামে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে চাকরির নামে প্রতারণার অভিযোগে দুই নারীসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। গতকাল সকালে নগরীর সাধুর মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়। পুলিশ জানায়, নগরীর সাধুর মোড়ে অবস্থিত ‘স্বেচ্ছাসেবী সমাজ উন্নয়ন কর্ম সংস্থা’ পাবনা ও নওগাঁর ইউনিয়ন ডিজিটাল সেন্টারগুলোয় চারটি পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। বিজ্ঞপ্তি দেখে যুবকরা আবেদন করেন। পরে পরীক্ষার দিনক্ষণ জানিয়ে আবেদনকারীদের ই-মেইল ও মুঠোফোনে মেসেজ পাঠানো হয়। গতকাল চারটি পদের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। সকালে পরীক্ষা দিতে আসেন নওগাঁ ও পাবনার প্রায় ৬০০ প্রার্থী।

প্রার্থীরা জানান, তাদের কাছ থেকে পরীক্ষা ফি বাবদ ১৫০ থেকে ৩০০ টাকা পর্যন্ত আদায় করা হয়। গতকাল পরীক্ষা দিতে আসার পর তারা প্রতিষ্ঠানটির বৈধতা জানতে চান। কিন্তু প্রতিষ্ঠানটির লোকজন তা দেখাতে ব্যর্থ হন। এতে প্রার্থীদের মনে সন্দেহের সৃষ্টি হয়। পরে তারা কর্মকর্তাদের অবরুদ্ধ করে পুলিশকে খবর দেন। খবর পেয়ে পুলিশ গিয়ে এ ঘটনার সঙ্গে জড়িত পাঁচজনকে আটক করে।

নগরীর বোয়ালিয়া মডেল থানার উপ-পরিদর্শক মহিউদ্দিন শেখ জানান, নিয়োগ পরীক্ষার   নামে  প্রতারণা  করে  চাকরিপ্রার্থীদের কাছ  থেকে  অর্থ হাতিয়ে নেওয়ার প্রক্রিয়া চলছিল।  পুলিশ  খবর  পেয়ে  ঘটনাস্থলে  গিয়ে পাঁচজনকে আটক করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর