বৃহস্পতিবার, ১৯ মে, ২০১৬ ০০:০০ টা
খালেদা-এলিসন বৈঠক

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা

নিজস্ব প্রতিবেদক

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে গতকাল তার গুলশান কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় যুক্তরাজ্যের নতুন হাইকমিশনার এলিসন ব্লেক —বাংলাদেশ প্রতিদিন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছেন ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক। বৈঠকে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন তারা। গতকাল সন্ধ্যার আগে বিএনপি চেয়ারপারসনের গুলশানের কার্যালয়ে এ বৈঠকে দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে ঘণ্টাব্যাপী আলোচনা হয়। বাংলাদেশে নবনিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেকের এটি ছিল খালেদা জিয়ার সঙ্গে প্রথম সৌজন্য সাক্ষাৎ। বৈঠকে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের  উপদেষ্টা রিয়াজ রহমান ও সাবিহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন। বৈঠক শেষে সাবিউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, সুন্দর ও সৌহার্দপূর্ণ পরিবেশে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সাক্ষাৎকারটি সৌজন্যমূলক হলেও কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়াদি উভয় পক্ষের আলোচনায় স্থান পায়। বৈঠকের একটি সূত্র জানায়, নতুন হাইকমিশনার বাংলাদেশের রাজনৈতিক অবস্থা থেকে শুরু করে সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন এবং দেশে সংঘটিত ব্লগার, ধর্ম ও মতাদর্শী মানুষ খুনসহ সাম্প্রতিক বিভিন্ন ধরনের হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। এ দেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে তিনি তার দেশের সরকারকে অবহিত করবেন বলে জানান।

এ ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ব্রিটেনে অবস্থানরত প্রবাসী বাংলাদেশি নাগরিকদের বিভিন্ন রকমের সমস্যা তুলে ধরে সেসবের সমাধানে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানান।

সর্বশেষ খবর