শনিবার, ৬ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

আমরা কুঁড়ির সম্মাননা পেলেন সাতজন

সাংস্কৃতিক প্রতিবেদক

‘আমরা কুঁড়ির গুণীজন সম্মাননা পেলেন ফটো সাংবাদিকসহ সাতজন। তারা হলেন বাংলাদেশ প্রতিদিনের চিফ ফটো সাংবাদিক আবু তাহের খোকন, দৈনিক সংবাদের ফটো চিফ সোহরাব হোসেন, সমকালের কাজল হাজরা, শরীফ সারওয়ার, নৃত্য পরিচালক কবিরুল ইসলাম রতন, কথাসাহিত্যিক মিশো আল মামুন ও কণ্ঠশিল্পী হেমা।

‘আমরা কুঁড়ি’র ২৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন শিশু সাহিত্যিক রফিকুল হক দাদু ভাই। প্রধান অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

ফড়িংয়ের প্রদর্শনী : বাংলাদেশের ফড়িং নিয়ে ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেস দো ঢাকায় শুরু হয়েছে ‘বাংলাদেশের ফড়িং-ইনভেন্টিরি ১ম পর্ব’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী। গতকাল সন্ধ্যায় প্রদর্শনীর উদ্বোধন করেন আই ইউ সি এন (ইন্টারন্যাশনাল ইউনিয়ন ফর কনজারভেশন অব ন্যাচার)-এর বাংলাদেশ প্রতিনিধি ইশতিয়াক উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিপ্রেদর্শনী সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বিকাল ৩টা থেকে রাত ৯টায়, শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টায় এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত সব শ্রেণির দর্শকের জন্য উন্মুক্ত থাকবে। রবিবার সাপ্তাহিক বন্ধ থাকবে। ১৩ আগস্ট শেষ হবে ৩২টি আলোকচিত্র দিয়ে সাজানো এ প্রদর্শনী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর