বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

ড. ইউনূসের সম্মানে প্যারিসের মেয়রের ডিনার

নিজস্ব প্রতিবেদক

নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূসের সম্মানে ডিনারের আয়োজন করেছিলেন প্যারিসের মেয়র অ্যান হিদালগো। ৭ আগস্ট ব্রাজিলের রিও ২০১৬ অলিম্পিক চলাকালে সেখানকার নয়নাভিরাম ফ্রেঞ্চ অলিম্পিক হাউস ক্লাব দ্য ফ্রান্সে এই ডিনারের আয়োজন করা হয়। গতকাল ইউনূস সেন্টার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে উল্লেখ করা হয়, ভোজসভায় মেয়র উত্তর প্যারিসের দরিদ্র এলাকা সেন্ট ডেনিসের দারিদ্র্য সমস্যা কীভাবে মোকাবিলা করা যায় সে বিষয়ে প্রফেসর ইউনূসের পরামর্শ চান। মেয়র জাতীয় অলিম্পিক কমিটির শীর্ষ কর্মকর্তাদেরও এই ভোজসভায় যোগ দিতে আমন্ত্রণ জানান।

মেয়র জাতীয় অলিম্পিক কমিটির কর্মকর্তাদের প্রফেসর ইউনূসের কাজকে সফল করতে কমিটির পক্ষ থেকে সহযোগিতা করতে অনুরোধ করেন। এই সহযোগিতা নিয়ে বিস্তারিত আলোচনা করতে মেয়র প্রফেসর ইউনূসকে প্যারিসে আসারও আমন্ত্রণ জানান। প্রফেসর ইউনূস মেয়রকে জুন ২০১৭ ঢাকায় অনুষ্ঠেয় সামাজিক ব্যবসা দিবসে অংশগ্রহণের আমন্ত্রণ জানান যাতে তিনি বিশ্বব্যাপী পরিচালিত সামাজিক ব্যবসা সম্পর্কে ধারণা পেতে পারেন।

প্যারিসের মেয়র প্রফেসর ইউনূসকে তার অতিথি হিসেবে প্যারিসে আসার আমন্ত্রণ জানান যাতে প্রফেসর ইউনূস সেন্ট ডেনিসের সমস্যা নিজ চোখে দেখতে পারেন এবং সেন্ট ডেনিসের উন্নয়নে একটি সামাজিক ব্যবসা কর্মসূচি প্রণয়ন করতে সংশ্লিষ্ট সবার সঙ্গে বৈঠক করতে পারেন।

প্রফেসর ইউনূস মেয়রকে আশ্বস্ত করেন যে, তিনি অচিরেই প্যারিস সফর করতে চেষ্টা করবেন। তিনি মেয়রকে জানান যে, গ্লোবাল সোশ্যাল বিজনেস একাডেমিয়া কনফারেন্স উপলক্ষে তিনি এবছরের ৯-১০ নভেম্বর প্যারিসে অবস্থান করবেন। সে সময়ে তিনি সেন্ট ডেনিসের জন্য কিছু বাড়তি সময় দেওয়ার পরিকল্পনা করবেন।

সর্বশেষ খবর