শনিবার, ১৩ আগস্ট, ২০১৬ ০০:০০ টা

জাবিতে ফুলের টবে গাঁজা চাষ, দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

জাবি প্রতিনিধি

জাবিতে ফুলের টবে গাঁজা চাষ, দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

ফুলের টবে গাঁজার চাষ এবং হেরোইন সেবন করায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) চার ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে ছাত্রলীগের দুজন নেতা-কর্মীও রয়েছেন। গতকাল জাবি শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুর রহমান জনি ও সাধারণ সম্পাদক রাজীব আহমেদ রাসেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ফুলের টবে গাঁজা চাষ করছেন এমন অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় অভিযুক্ত দুই ছাত্রলীগ নেতা-কর্মীকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলেন শাখা ছাত্রলীগের উপ-ত্রাণ বিষয়ক সম্পাদক মো. রইছ (সাংবাদিকতা, ৪১ ব্যাচ) ও ছাত্রলীগ কর্মী মো. রাসেল (রসায়ন, ৪১ ব্যাচ)। উৎয়েই বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের আবাসিক ছাত্র। তারা শহীদ রফিক জব্বার হলের ২০৯ ও ২১০ নম্বর রুমের জানালার পাশে ফুলের টবে গাঁজার চাষ করেন। বিষয়টি জানাজানি হলে গাঁজার গাছগুলো সরিয়ে ফুলের চারা লাগানো হয়। অন্যদিকে বহিষ্কৃত দুই ছাত্রলীগ নেতা-কর্মী নিজেদের নির্দোষ দাবি করে বিবৃতি দিয়েছেন।

এ ছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন সূত্র জানিয়েছে, আবাসিক হলে হেরোইন সেবনের দায়ে দুই শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরা হলো বাংলা বিভাগের ৩৯তম ব্যাচের আল বেরুণী হলের মাইনুদ্দিন জনি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪২তম ব্যাচের শহীদ রফিক-জব্বার হলের আবাসিক শিক্ষার্থী মোহাম্মদ সাজ্জাদ হোসেন সায়েম।

জানা গেছে, গত বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলের ৩৩৫ নম্বর কক্ষ থেকে গোপন তথ্যের ভিত্তিতে হেরোইন সেবন করার সময় তাদের হাতেনাতে ধরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সোপর্দ করেন শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

সর্বশেষ খবর