সোমবার, ২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

বাণিজ্য মেলায় ‘বাবা রাফি’

নিজস্ব প্রতিবেদক

মাসব্যাপী ২২তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা—ডিআইটিএফ ২০১৬ শুরু হয়েছে। রাজধানীর শেরেবাংলা নগরে গতকাল শুরু হওয়া এবারের মেলায় ভিন্ন ভিন্ন স্বাদের খাবার নিয়ে এসেছে বসুন্ধরা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান ‘বাবা রাফি’। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিতা কেটে মেলার আনুষ্ঠানিক উদ্বোধনের পর মেলা প্রাঙ্গণ পরিদর্শন করেন। পরে দুপুর ১টায় মেলা প্রাঙ্গণে প্রবেশ শুরু করেন সাধারণ দর্শনার্থীরা।

মেলার আয়োজক বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরো—ইপিবি জানিয়েছে, মেলা চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা খোলা থাকবে। মেলায় প্রাপ্ত বয়স্কদের প্রবেশে টিকিট মূল্য ৩০ টাকা আর অপ্রাপ্ত বয়স্কদের টিকিট মূল্য ২০ টাকা।

এ বছর মেলায় বাংলাদেশসহ মোট ২১টি দেশ অংশ নিচ্ছে। অংশগ্রহণকারী দেশগুলো হচ্ছে— ভারত, পাকিস্তান, চীন, মালয়েশিয়া, ইরান, থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র, তুরস্ক, সিঙ্গাপুর, অস্ট্রেলিয়া, ব্রিটেন, দক্ষিণ কোরিয়া, মরিশাস, নেপাল, হংকং, জাপান, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন, ভিয়েতনাম ও ভুটান। এবারও সাধারণ, প্রিমিয়ার, সংরক্ষিত, বিদেশি, সাধারণ মিনি, প্রিমিয়ার মিনি, বিদেশি মিনি প্যাভিলিয়ন, সাধারণ ও প্রিমিয়ার স্টল, ফুড স্টল, রেস্তোরাঁসহ ১৩ ক্যাটাগরির ৫৮০টি স্টল থাকবে। মেলায় থাকছে মুক্তিযুদ্ধের ইতিহাসসমৃদ্ধ বঙ্গবন্ধু প্যাভিলিয়ন। এ ছাড়া থাকবে একটি ই-শপ, দুটি শিশু পার্ক, তিনটি রক্ত সংগ্রহ কেন্দ্র, একটি প্রাথমিক চিকিৎসা মা ও শিশু কেন্দ্র ও এটিএম বুথ।

বাণিজ্য মেলায় বসুন্ধরার প্রতিষ্ঠান বাবা রাফি : ভিন্ন ভিন্ন স্বাদের খাবার নিয়ে এবার বাণিজ্য মেলায় স্টল সাজিয়েছে বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠান ‘বাবা রাফি’। বাণিজ্য মেলায় জেনারেল মিনি প্যাভিলিয়ন-২ (শিশু পার্কের পাশে)-এ অবস্থিত বাবা রাফি স্টলে সব বয়সীর ভিড় ছিল চোখে পড়ার মতো। 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর