শনিবার, ২১ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

অল্প বৃষ্টিতেই দক্ষিণ বাকলিয়ায় জলাবদ্ধতা, নিত্য যানজট

ফারুক তাহের, চট্টগ্রাম

অল্প বৃষ্টিতেই দক্ষিণ বাকলিয়ায় জলাবদ্ধতা, নিত্য যানজট

নগরীর পিছিয়ে থাকা এক জনপদের নাম ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড। সোয়া লাখ মানুষের এ ওয়ার্ডে রয়েছে নানামুখী সমস্যা। চাক্তাই খাল ভরাট ও অবৈধ দখলের কারণে অল্প বৃষ্টিতেই তৈরি হয় জলাবদ্ধতা। বেশিরভাগ সড়ক অপ্রশস্ত হওয়ায় দীর্ঘ সময় ধরে লেগে থাকে যানজট। নিম্ন আয়ের বস্তিবাসী লোকের বসবাসের কারণে ঘনবসতির ওয়ার্ডটিতে পরিচ্ছন্নতা ও ড্রেনেজ ব্যবস্থা নিতান্তই অপ্রতুল। তার সঙ্গে মাদকসেবী ও মাদক ব্যবসায়ীর দাপটে কোণঠাসা সাধারণ মানুষ। সিটি করপোরেশনের একটি হাসপাতাল থাকলেও সেটি বন্ধ রয়েছে। অপর একটি খোলা থাকলেও চিকিৎসাসেবা নেই।

মিয়াখান নগরের বাসিন্দা বখতেয়ার হোসেন বলেন, মূলত চট্টগ্রাম-কক্সবাজার প্রধান সড়ক ব্যবহারকারী যাত্রীদের কারণেই আমাদের যানজটের যন্ত্রণা ভোগ করতে হয়। আগ্রাবাদ, খাতুনগঞ্জ ও চাক্তাইয়ের ব্যবসায়ী তথা অফিস-আদালতগামী দক্ষিণ চট্টগ্রামের চাকরিজীবীরা সময় বাঁচাতে এই ওয়ার্ডের সড়ক ব্যবহার করেন। কিন্তু প্রধান সড়কের সংযোগ সড়কগুলো অপ্রশস্ত হওয়ায় সকাল-বিকাল থাকে যানজট।

ওয়ার্ড কাউন্সিলর ইয়াছিন চৌধুরী আছু বলেন, যানজট ও জলাবদ্ধতা সৃষ্টিকারী মাস্টারপুল, এছাকেরপুল, তুলাতলীসহ কয়েকটি ব্রিজ ও সড়ক সংস্কার করলেও অনেক কাজ বাকি। বৌ-বাজার ডিসি রোড ও বাদামতলী থেকে মাস্টারপুল পর্যন্ত সড়ক প্রশস্ত করতে হবে। এ ছাড়া মির্জাখাল ও  রাজাখালী  খাল খনন করে পাড়ে গ্রেটওয়াল দিলে জলাবদ্ধতা আর থাকবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর