মঙ্গলবার, ১৮ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
১২৭ কোটি টাকা আত্মসাৎ

জামিন পেলেন তিন ব্যাংক কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় দুর্নীতির মাধ্যমে ১২৭ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের মামলায় সোনালী ব্যাংকের সাবেক ডেপুটি জেনারেল ম্যানেজার নেপাল চন্দ্র সাহাসহ তিন কর্মকর্তার অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে আদালত। জামিন পাওয়া অন্যরা হলেন— সাবেক ডেপুটি জেনারেল ম্যানেজার সমীর কুমার দেবনাথ ও সাবেক সিনিয়র প্রিন্সিপাল অফিসার শেখ তৈয়াবুর রহমান।

গতকাল খুলনা মহানগর হাকিমের আদালতে আত্মসমর্পণ করে এই তিন কর্মকর্তা জামিনের আবেদন করলে বিচারক মামলার অভিযোগপত্র দাখিল হওয়া পর্যন্ত তাদের অন্তর্বর্তীকালীন জামিন দেন। সোনালী ব্যাংক খুলনা করপোরেট শাখা থেকে মহানগরীর মেসার্স সোনালী জুট মিলস লিমিটেড সিসি প্লেজ, সিসি হাইপো ও সুদযুক্ত ব্লক ঋণের নামে এই টাকা আত্মসাৎ করে। এ ঘটনায় ব্যাংকের এসব কর্মকর্তা জড়িত ছিলেন। জানা যায়, সোনালী জুট মিলস লিমিটেডের চেয়ারম্যান এস এম এমদাদুল হোসেন (বুলবুল) ২০০৯ সাল থেকে বিভিন্ন সময়ে ব্যাংক থেকে ৮৫ কোটি ৮০ লাখ টাকা ঋণ নিয়ে কোনো পাট না কিনে আত্মসাৎ করেন। যা সুদে-আসলে ১২৬ কোটি ৮২ লাখ টাকা হয়েছে। এ ঘটনায় গত ২২ ফেব্রুয়ারি দুদকের খুলনা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. মোশাররফ হোসেন খানজাহান আলী থানায় মামলা করেন।

মামলায় দুদকের পিপি আইনজীবী আশরাফুল ইসলাম বাচ্চু জানান, আসামিরা মামলার পর হাই কোর্ট থেকে ছয় সপ্তাহের জামিন নেয়।

 মেয়াদ শেষে গতকাল খুলনা মহানগর হাকিমের আদালতে আসামিরা জামিনের আবেদন করলে বিচারক তাদের অন্তর্বর্তীকালীন জামিন দেন। প্রসঙ্গত, সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের জিএম নেপাল চন্দ্র সাহা খুলনা করপোরেট শাখায় ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালে দুর্নীতির এ ঘটনা ঘটে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর