বৃহস্পতিবার, ১৮ মে, ২০১৭ ০০:০০ টা

মিনু-মিলন দ্বন্দ্বে রাজশাহী বিএনপি টালমাটাল

কাজী শাহেদ, রাজশাহী

মিনু-মিলন দ্বন্দ্বে রাজশাহী বিএনপি টালমাটাল

রাজশাহী বিএনপিতে নেতায় নেতায় দ্বন্দ্ব এখন প্রকাশ্য রূপ নিয়েছে। যে কোনো কর্মসূচিতে এখন সংঘর্ষ ঘটছে। এতে তৃণমূল কর্মীদের মধ্যেও দেখা দিয়েছে ক্ষোভ। নেতাদের অভিযোগ, নেপথ্যে এসবের কলকাঠি নাড়ছেন মিনু ও মিলন। পদবঞ্চিত হয়ে মিজানুর রহমান মিনু প্রকাশ্যে বুলবুলের বিরুদ্ধে অবস্থান নেন। আর পদ পেয়েও মিলন পক্ষ নিয়েছেন তার রাজনৈতিক গুরু সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর। মিনু মহানগর বিএনপির সভাপতির পদ হারিয়ে কোণঠাসা। তার জায়গায় নিযুক্ত হয়েছেন সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। বুলবুলকে মেনে নিতে পারছেন না মিনু ও মিলন। তাই তাকে কোণঠাসা করতে সহযোগী সংগঠনগুলোয় মিনু-মিলনের অনুসারী নেতাদের পদে বসানো হচ্ছে। বর্তমানে প্রভাবশালী নেতা বুলবুলকে পাশ কাটিয়ে মিনু-মিলন মহানগর ও জেলা যুবদল এবং মহানগর ছাত্রদলের কমিটি কেন্দ্র থেকে ঘোষণা করিয়েছেন। এ নিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনগুলোয় দ্বন্দ্ব ও সংঘর্ষ বাড়ছেই।

জেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু বলেন, ‘যারা ১৭-১৮ বছর ধরে পদ আঁকড়ে রেখে ছিলেন, তারাই এসব হামলার ঘটনা ঘটাচ্ছেন। পদ হারিয়ে তারা এখন দলে বিভেদ সৃষ্টিতে তত্পর। তারা বিএনপির চেয়ে নিজের পদকে বেশি ভালোবাসেন।’

নেতা-কর্মীরা জানান, রাজশাহীতে এখন বেসামাল পরিস্থিতি বিএনপি ও সহযোগী সংগঠনগুলোর। হামলা-পাল্টা হামলা যেন নিয়মিত হয়ে দাঁড়িয়েছে। হামলা থেকে রেহাই পাচ্ছেন না খোদ শীর্ষ নেতারাও। তাদের অভিযোগ, মহানগর বিএনপির শীর্ষ এক নেতার মদদে দলের অবস্থা ঘোলাটে করা হচ্ছে। অনুসারী এক নেতা হামলার নেপথ্যে রয়েছেন।

সর্বশেষ খবর