শনিবার, ২০ মে, ২০১৭ ০০:০০ টা

অপহরণের ২৭ ঘণ্টা পর মায়ের কোলে শিশু

নিজস্ব প্রতিবেদক

অপহরণের ২৭ ঘণ্টা পর মায়ের কোলে শিশু

অপহরণের ২৭ ঘণ্টা পর ৩ মাস বয়সের বুকের ধনকে ফিরে পেয়ে মা ও বাবা আবেগাপ্লুত। মায়ের কোলে তুলে দেওয়ার পর শিশুটিকে জড়িয়ে ধরে চুমু খেতে থাকেন মা। বুকের ধনকে কেড়ে নেওয়ায় বাবা-মার চোখে নেমে আসে অন্ধকার। ঘটনাটির বর্ণনা দিয়ে শিশুটির মা রিতু ইসলাম মিতু বলেন, ৭/৮ মাস আগে সুমন নামে এক মিস্ত্রি বাড়ির টিভি ও ফ্রিজ মেরামত করে দেওয়ার সূত্রে তার সঙ্গে পরিচয়। এরপর থেকে বাসার ইলেকট্রনিক সামগ্রীর সমস্যা হলে তাকে সংবাদ দেওয়া হতো। বাসায় এসে সুমন মেরামত করে দিয়ে যেত। বুধবার সন্ধ্যা ৭ টার দিকে সুমন তার বাসায় আসেন। দরজা খুলে দিতেই তাকে জিজ্ঞাসা করেন, ‘ভাবি কেমন আছেন? কোনো সমস্যা আছে কি না?’

কোনো সমস্য নেই বলে তিনি ড্রইং রুমে বসতে দেন। এ সময় কোলের শিনকে ড্রইং রুমের খাটের ওপর রেখে পাশের কক্ষে বাচ্চার কাপড় আনতে যান। ফেরত এসে গিয়ে দেখেন মাঝের রুমের ছিটকিনি বাইরে থেকে আটকানো। তিনি দরজা খোলার কথা বলতেই পাশের রুম থেকে কোনো সাড়া শব্দ না পেয়ে চিৎকার করে কাঁদতে থাকেন। পাশের ফ্ল্যাট থেকে হেমা নামে এক মহিলা এসে দরজার ছিটকিনি খুলে দেন। ড্রইং রুমের খাটের ওপর শিন নেই। সুমনকে রুমে না পেয়ে তিনি চিৎকার করে বাড়ির বাইরে বের হয়ে কাউকে পাননি।

ঘটনার পর শিনের বাবা শাখাওয়াত হোসেন বাসায় ছুটে আসেন। প্রায় এক ঘণ্টা পর শিনের মায়ের মোবাইল ফোনে সুমন ফোন করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি পুলিশ বা র‌্যাবকে জানালে শিনের লাশ তাদেরকে দেওয়া হবে—এমন হুমকিও দেওয়া হয়।

গতকাল র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর অধিনায়ক এডিশনাল ডিআইজি জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, বৃহস্পতিবার দুপুরে দক্ষিণ কেরানীগঞ্জের গোলাম বাজার এলাকা থেকে অপহরণকারী সুমনকে গ্রেফতার করা হয়। পরে তার দেওয়া তথ্যে গোলাম বাজার হাবিব কলোনির একটি বাড়ি থেকে শিনকে উদ্ধার করা হয়। ওই দিন রাতেই শিশুটিকে তার বাবা-মায়ের কাছে ফেরত দেওয়া হয়।

সর্বশেষ খবর