মঙ্গলবার, ২৩ মে, ২০১৭ ০০:০০ টা

আওয়ামী ওলামা লীগ আর থাকছে না

ধর্মীয় ব্যক্তিত্বদের নিয়ে নয়া সংগঠন

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী ওলামা লীগ নামে কোনো সংগঠন চালানোর পক্ষে না ক্ষমতাসীন আওয়ামী লীগ। একাধিক ভাগে বিভক্ত এ সংগঠনটি আওয়ামী লীগের সহযোগী বা ভ্রাতৃপ্রতিম কোনো সংগঠন নয়। আওয়ামী লীগ সমর্থক সংগঠন হিসেবে এটি কার্যক্রম চালিয়ে আসছে। এবার আওয়ামী লীগ সভাপতি শেখ  হাসিনা এই সংগঠনটির কার্যক্রম স্থগিত করার নির্দেশ দিয়েছেন বলে দলের দায়িত্বশীল সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, গতকাল ধানমন্ডিতে দলীয় সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর এক সভায় ধর্মীয় ব্যক্তিত্বদের নিয়ে নতুন একটি সংগঠন দাঁড় করানোর বিষয়ে আলোচনা হয়। অর্থাৎ আওয়ামী ওলামা লীগ আর থাকছে না। নতুন নামে আনার পরিকল্পনা রয়েছে।

জানা যায়, সংগঠনটির একটি অংশ কয়েক বছর ধরে পাঠ্যপুস্তকে ইসলামবিরোধী রচনা ও পাঠ্যক্রম আছে দাবি করে তা বাদ দেওয়ার দাবি তোলে এবং বর্তমান শিক্ষানীতিকে ইসলামবিরোধী আখ্যা দেয়। তারা মেয়েদের বিয়ের বয়স নির্ধারণে বিরোধিতা, ধর্ম অবমাননার জন্য মৃত্যুদণ্ডের আইন প্রণয়নের দাবি, পয়লা বৈশাখবিরোধী বিবৃতি দিয়েছে; যা হেফাজতে ইসলামের কর্মসূচির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এ ছাড়া সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ভাস্কর্য অপসারণেও কর্মসূচি পালন করে এ অংশটি।

সর্বশেষ খবর