সোমবার, ৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

খুলনায় খানাখন্দে ভরা সড়কে দুর্ভোগ চরমে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় সেবামূলক প্রতিষ্ঠানগুলোর সমন্বয়হীনতায় সড়কে অব্যাহত খোঁড়াখুঁড়িতে দুর্ভোগ চরমে উঠেছে। সড়কে বিশাল আকৃতির গর্ত করে গত কয়েকমাস ধরে পানির পাইপ বসানোর কাজ করছে খুলনা ওয়াসা। সেই সঙ্গে টানা বৃষ্টিতে এসব সড়ক খানাখন্দে পরিণত হয়েছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন মানুষ।

জানা যায়, মহানগরীর ব্যস্ততম খানজাহান আলী রোড ও রূপসা-শিপইয়ার্ড সড়কসহ কয়েকটি সড়কে খোঁড়াখুঁড়ির পরও সময়মতো কার্পেটিং করা হয়নি। যানবাহন চলার কারণে এরই মধ্যে এসব সড়কে উঁচু-নিচু ও অসংখ্য গর্ত সৃষ্টি হয়েছে।

খুলনা ওয়াসার ‘ডিস্ট্রিবিউশন পাইপ নেটওয়ার্ক’ প্রকল্প পরিচালক এমডি কামাল উদ্দিন আহমেদ জানান, প্রকল্পের আওতায় বর্তমানে নগরীতে প্রায় ৬৫০ কিলোমিটার পানির পাইপ বসানোর কাজ অব্যাহত রয়েছে। কিন্তু টানা বৃষ্টি ও খুলনা সিটি করপোরেশনের অসহযোগিতার কারণে সময়মতো সড়ক সংস্কার করা যায়নি। তবে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী নাজমুল ইসলাম এ অভিযোগ অস্বীকার করেছেন। এদিকে সড়ক সংস্কারে ওয়াসার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন খুলনা উন্নয়ন ফোরাম ও নিরাপদ সড়ক চাই সংগঠনের নেতারা। গতকাল খুলনা প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে খুলনা উন্নয়ন ফোরাম চেয়ারম্যান শরিফ শফিকুল চন্দন বলেন, সেবামূলক প্রতিষ্ঠানগুলোর সমন্বয়হীনতায় সড়কে খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ চরমে উঠেছে। দরপত্র অনুযায়ী সড়ক সংস্কারে স্তর অনুযায়ী ইট, বালু, সিমেন্ট ব্যবহার করা হয়নি। নিম্নমানের কাজের কারণে কিছুদিনের মধ্যেই পানির পাইপ ফেটে যাওয়ার আশঙ্কার কথাও জানিয়েছেন তারা।

সর্বশেষ খবর