বুধবার, ৫ জুলাই, ২০১৭ ০০:০০ টা
পিজিআর সদস্যদের রাষ্ট্রপতি

জনসংশ্লিষ্টতা ব্যাহত করবেন না

প্রতিদিন ডেস্ক

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জনগণের সংশ্লিষ্টতা ব্যাহত না করে ভিভিআইপিদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে পিজিআর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। গতকাল ঢাকা সেনানিবাসে পিজিআর সদর দফতরের দরবার হলে প্রতিষ্ঠানের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভাষণে রাষ্ট্রপতি বলেন, ভিভিআইপিদের নিরাপত্তাবিধান পিজিআরের গুরুত্বপূর্ণ দায়িত্ব। তবে মাথায় রাখতে হবে, নিরাপত্তা পদক্ষেপের কারণে ভিভিআইপিদের জনসংযোগ যাতে ব্যাহত না হয় এবং তারা যাতে জনগণ থেকে বিচ্ছিন্ন না হয়ে যান। রাষ্ট্রপতি পূর্ণ আস্থা এবং চেইন অব কমান্ডের প্রতি শ্রদ্ধা রেখে দায়িত্ব ও কর্তব্য পালন করে যাওয়ার জন্য পিজিআর সদস্যদের প্রতি আহ্বান জানান। খবর বাসসের। পিজিআরের গৌরবোজ্জ্বল ইতিহাসের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ৫ জুলাই এই মর্যাদাপূর্ণ রেজিমেন্ট প্রতিষ্ঠা করেন।

তখন থেকেই এই রেজিমেন্ট সততা, পেশাদারিত্ব, কঠোর পরিশ্রমসহ অসামান্য ভূমিকা পালন করে আসছে। সন্ত্রাস ও জঙ্গিবাদকে একটি বৈশ্বিক সমস্যা হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বিশ্বব্যাপী সন্ত্রাসের ধারার পরিবর্তনের পরিপ্রেক্ষিতে পিজিআরের প্রতিটি সদস্যকে যে কোনো পরিস্থিতি তাত্ক্ষণিক মোকাবিলায় সময়োচিত ও গুণগত প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ হতে হবে।

পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ পিজিআরের একটি চৌকস দলের সালাম গ্রহণ করেন এবং অফিসার ও জুনিয়র কমিশন অফিসারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি পরিদর্শন বইতে স্বাক্ষর করেন, কেক কাটেন এবং পিজিআর কর্মকর্তাদের সঙ্গে ফটোসেশনে অংশ নেন। এর আগে রাষ্ট্রপতি পিজিআর সদর দফতরে পৌঁছালে প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মুহাম্মদ শফিউল হক এবং পিজিআরের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর হারুন তাকে স্বাগত জানান। অনুষ্ঠানে সংশ্লিষ্ট সচিব এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর