শুক্রবার, ১৪ জুলাই, ২০১৭ ০০:০০ টা

বিএফইউজে-ডিইউজের সমাবেশ, অবিলম্বে ৫৭ ধারা বাতিল করুন

নিজস্ব প্রতিবেদক

অবিলম্বে ৫৭ ধারাসহ প্রস্তাবিত নতুন ডিজিটাল আইনের ১৯ থেকে ২২ ধারা পর্যন্ত বাতিল করার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের এক বিক্ষোভ সমাবেশে নেতারা সরকারের প্রতি এ আহ্বান জানান। তারা বলেন, তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারা বিলোপের পাশাপাশি প্রস্তাবিত ডিজিটাল সিকিউরিটি আইনের ১৯ থেকে ২২ ধারা পর্যন্ত কোনো টালবাহানা ছাড়াই বাতিলসহ ৫৭ ধারায় সাংবাদিকদের বিরুদ্ধে যত মামলা হয়েছে তার সব প্রত্যাহার করতে হবে।

বিএফইউজের সভাপতি শওকত মাহমুদের সভাপতিত্বে সংগঠনের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, সহকারী মহাসচিব মোদাব্বের হোসেন, ডিইউজের সভাপতি কবি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, সাংবাদিক নেতা কাদের গণি চৌধুরী, ডিআরইউ সাধারণ সম্পাদক মুরসালীন নোমানী প্রমুখ বক্তব্য রাখেন। সভাপতির বক্তব্যে শওকত মাহমুদ বলেন, ৫৭ ধারা এই মুহূর্তে বাতিলসহ এ ধারায় হওয়া সব মামলা প্রত্যাহার করতে হবে। আর নতুন করে যাতে কোনো মামলা না হয় তা নিশ্চিত করতে হবে।

ক্র্যাবের মানববন্ধন : এদিকে তথ্য-প্রযুক্তি (আইসিটি) আইনের ৫৭ ধারা বাতিলের দাবি জানিয়েছে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে  আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর