বুধবার, ১৬ আগস্ট, ২০১৭ ০০:০০ টা

মৃত্যুর পরও হাজতির পায়ে ডাণ্ডাবেড়ি

ছবি ফেসবুকে ভাইরাল

আয়বুল ইসলাম, কক্সবাজার

কক্সবাজার কারাগারের হতভাগা এক হাজতি হাসপাতালে মৃত্যুর পরেও ২৪ ঘণ্টা পর্যন্ত ডাণ্ডাবেড়ি লাগানো অবস্থায় ছিল। একজন হাজতি মৃত্যুর পরেও ডাণ্ডাবেড়িমুক্ত হতে না পারার ঘটনাটিকে কেন্দ্র করে নানা কথা উঠেছে। কারাগারে নির্যাতনে তার মৃত্যু হয় বলে অভিযোগ করেছে তার পরিবারের সদস্যরা। কক্সবাজার সদর হাসপাতালে হাজতির পায়ে লাগানো ডাণ্ডাবেড়ির ছবি ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে।

জানা গেছে, মোহাম্মদ রায়হান (২৪) নামের এক হাজতি সোমবার দুপুরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে মারা যান। তিনি শহরের নূর পাড়ার বাসিন্দা। শহরে ভ্রাম্যমাণ ফল বিক্রেতা এই যুবককে পুলিশ কয়েকদিন আগে ধরে কারাগারে পাঠায়। দুটি চুরির মামলার আসামি করা হয় তাকে।

তার ছোট ভাই আরমান জানান, সর্বশেষ গত রবিবার কারাগারে আটক তার ভাইকে দেখতে গিয়েছিলেন। তখন জানিয়েছিলেন কারা ওয়ার্ডে শুক্রবার থাকার জায়গা নিয়ে অন্যান্য হাজতির সঙ্গে তার ঝগড়া হয়েছিল। এ নিয়ে কারারক্ষীরা তাকে বেদম মারধর করে। রায়হানের পেটে অপারেশন ছিল। রক্ষীদের মারধরের আঘাত লেগেছিল সেই পেটের ক্ষত স্থানে। এ কারণে রায়হান অসুস্থ হয়ে পড়ে। সোমবার বিকালে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। জেলা সদর হাসপাতালের ডা. শাহীন আবদুর রহমান জানান, হাসপাতালে মৃত্যুর পরেও হাজতির পায়ে লাগানো ডাণ্ডাবেড়ি খুলে নেওয়া হয়নি। এমনকি ময়নাতদন্ত না হওয়া পর্যন্ত লাশের পায়ে লাগানো ছিল ডাণ্ডাবেড়িটি।

সর্বশেষ খবর