শুক্রবার, ২৫ আগস্ট, ২০১৭ ০০:০০ টা
মানববন্ধনে আমু

ষড়যন্ত্রকারীরা শোকের মাসেই নড়েচড়ে বসে

নিজস্ব প্রতিবেদক

ষড়যন্ত্রকারীরা শোকের

মাসেই নড়েচড়ে বসে

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শোকের মাস আসলেই ষড়যন্ত্রকারীরা নড়েচড়ে বসে। তারা নতুনভাবে পানি ঘোলা করার চেষ্টা করে। সম্প্রতি পাকিস্তানের উদাহরণ দিয়ে প্রধান বিচারপতি আওয়ামী লীগকে ভীতি প্রদর্শনের চেষ্টা করছেন। তিনি হঠাৎ করেই সংসদ নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। মন্ত্রী গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘প্রধান বিচারপতি এস কে সিনহা কর্তৃক মহিলা সংসদ সদস্যদের অবজ্ঞার’ প্রতিবাদে যুব মহিলা লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আমু বলেন, ‘প্রধান বিচারপতি পাকিস্তানপ্রেম দেখান। কারণ তিনি পাকিস্তান চিন্তা সমর্থন করেন। তিনি রাষ্ট্রের ক্ষমতাও নিয়ে নিতে চান। এভাবে প্রধান বিচারপতি ঔদ্ধত্যের সীমা ছাড়িয়ে যাচ্ছেন।’ শিল্পমন্ত্রী এ সময় ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে পর্যবেক্ষণের অসঙ্গতিপূর্ণ কথাগুলো প্রত্যাহারের আহ্বান জানান। অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবীর নানক বলেন, ‘বিবেক হচ্ছে মানুষের সর্বোচ্চ আদালত। প্রধান বিচারপতির রায়ের পর্যবেক্ষণে মানুষের বিবেককে কুঠারাঘাত করা হয়েছে। আর মহিলা এমপিদের নিয়ে কটূক্তি করায় এ দেশের নারী সমাজ আজ ক্ষুব্ধ। এই পর্যবেক্ষণ বিএনপি-জামাতকে উসকে দিচ্ছে।’ যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল এমপি, সহ-সভাপতি জাকিয়া হোসেন মল্লিক ও সংরক্ষিত মহিলা আসনের এমপি সাবিনা আক্তার প্রমুখ।

ডিইউজের মানববন্ধন : বাংলাদেশকে পাকিস্তানের সঙ্গে তুলনা করার প্রতিবাদে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত আরেকটি মানববন্ধনে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, বিচারপতিদের রায় দেওয়ার অধিকার আছে। তারা সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক কিছু বিষয় নিয়ে রায় দিতে পারেন। ষোড়শ সংশোধনীর রায়ে প্রধান বিচারপতি কতগুলো পর্যবেক্ষণ ও মন্তব্য করেছেন। যার মধ্যদিয়ে ইতিহাসের প্রতিষ্ঠিত বিষয়কে পাল্টে দেওয়া হয়েছে।

ডিইউজের সভাপতি শাবান মাহমুদ বলেন, সাম্প্রতিককালে যে অবস্থার সৃষ্টি হয়েছে তাতে সাংবাদিক সমাজ বসে থাকতে পারে না। বাংলাদেশকে পাকিস্তানের সঙ্গে তুলনা করা— আমরা কখনো মেনে নিতে পারি না। এর জন্য প্রধান বিচারপতির বিচার জনগণই করবে। এ মানববন্ধনে ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন জাতীয় প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ কার্তিক চ্যাটার্জী।

 

সর্বশেষ খবর