সোমবার, ১১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা

ফলক উন্মোচন ও ভিত্তি সাতশ কোটি টাকার উন্নয়ন প্রকল্পের

প্রধানমন্ত্রীর রাজশাহী সফর বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আগামী বৃহস্পতিবার রাজশাহী সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর এটি তার দ্বিতীয় সফর। এ দিন তিনি পবা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন। এ ছাড়া প্রধানমন্ত্রী ১৬টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ৬টি প্রকল্প উদ্বোধন করবেন। রাজশাহীর নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) শরীফ আসিফ রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার জেলার পবা উপজেলার হরিয়ান চিনিকল মাঠে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রায় ৭০০ কোটি টাকার ২২টি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

তার মধ্যে সবচেয়ে বড় প্রকল্প হলো বঙ্গবন্ধু হাইটেক পার্ক। রাজশাহী মহানগরীর নবীনগরে ৩১ দশমিক ৬৩ একর জমিতে ২৩৮ কোটি ২৪ লাখ টাকা ব্যয়ে পার্কটির নির্মাণ কাজ শুরু হয়েছে। কাজ শেষ হবে ২০১৯-এর জুনে। ডিজিটাল ইকোনমিক হাব হিসেবে নির্মিতব্য এই পার্কে প্রায় ১৪ হাজার নতুন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এখানেই তৈরি হবে বিশ্বমানের সফটওয়্যার।

এ ছাড়াও ‘তথ্যপ্রযুক্তির সহায়তায় শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজ (আইসিটি) সমূহের উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় রাজশাহীর গোদাগাড়ী উপজেলার গুলগোফুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের চারতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এই প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ২৩ কোটি ৩৫ লাখ ৫৩ হাজার ৮২ টাকা। একই প্রকল্পের আওতায় এবং সমপরিমাণ ব্যয়ে মোহনপুর উপজেলার পাকুড়িয়া কলেজ ও বাগমারার মাড়িয়া কলেজের চতুর্থ তলা একাডেমিক ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর করবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া তিনি জেলার চারঘাট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এখানে ব্যয় হবে ১৭ কোটি ১৯ লাখ ৪০ হাজার ৬৯৮ টাকা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর