বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০ টা
সফর ঘিরে ব্যাপক উদ্দীপনা

প্রধানমন্ত্রীর কাছে ১৫ দাবি জানাবে রাজশাহী আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আজ রাজশাহী সফরে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে রাজশাহীবাসীর পক্ষে ১৫টি দাবি  তৈরি করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। গতকাল জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা বৈঠক করে প্রধানমন্ত্রীর জন্য এই দাবিনামা তৈরি করেছেন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ওই  বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে মহানগর আওয়ামী লীগের সভাপতি এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপি ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। দলের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, প্রধানমন্ত্রীর জন্য রাজশাহীবাসীর পক্ষ থেকে আওয়ামী লীগের দাবিনামা প্রস্তুত করতে গেল কয়েক দিন ধরেই নেতাদের মধ্যে আলোচনা চলছিল। অবশেষে গত রাতে তা প্রস্তুত হয়েছে। বিষয়টির সত্যতা নিশ্চিত করে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত ব্যক্তিগত সচিব সাইফুজ্জামান শেখরের কাছে দাবিনামাটি হস্তান্তর করা হবে। এসব দাবি বিবেচনায় নিয়ে জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি দেবেন বলে আশা করা হচ্ছে। আওয়ামী লীগের ১৫টি দাবির মধ্যে রয়েছে— রাজশাহী টেক্সটাইল মিল ও রাজশাহী সুগার মিলের উন্নয়ন, বন্ধ রেশম কারখানা চালু, বঙ্গবন্ধু সেতু থেকে চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ স্থলবন্দর পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নীত, রাজশাহী বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নয়ন এবং সেখান থেকে কার্গো বিমান চালু এবং জেলার গোদাগাড়ী উপজেলা থেকে বাঘা উপজেলা পর্যন্ত পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ। এ ছাড়া প্রধানমন্ত্রীর কাছে রাজশাহীতে আরও একটি সরকারি বালক এবং একটি বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠার দাবি জানাবে আওয়ামী লীগ। দাবি থাকবে রাজশাহী (হেলেনাবাদ) সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণি থেকেই ভর্তি প্রক্রিয়া চালুর। এ ছাড়া শিক্ষা নগরী রাজশাহীকে আরও একধাপ এগিয়ে নিতে এখানে একটি কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠারও দাবি রয়েছে আওয়ামী লীগের। ডাবলু সরকার জানান, তাদের দাবির মধ্যে রাজশাহী রেলস্টেশন থেকে আবদুলপুর পর্যন্ত ডুয়েল গেজ রেললাইন স্থাপন ও রাজশাহীতে বিশেষ অর্থনৈতিক জোন স্থাপনেরও দাবি রয়েছে। এ ছাড়া গোদাগাড়ী উপজেলার রাজাবাড়িহাটে একটি ভেটেরিনারি কলেজ এবং গোদাগাড়ীর কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রকে থানা হিসেবে প্রতিষ্ঠা করার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাবে আওয়ামী লীগ।

এ ছাড়া বর্ষায় ক্ষতিগ্রস্ত হওয়া রাজশাহীর সড়কগুলোর দ্রুত মেরামত এবং ঢাকা-রাজশাহী ননস্টপ একটি ট্রেনের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানাবে আওয়ামী লীগ।

২০০৮ সালে মহাজোট সরকার ক্ষমতায় আসার পর রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চতুর্থ সফর এটি। এর আগে ২০১১ সালের ২৪ নভেম্বর রাজশাহীর মাদ্রাসা ময়দানে, ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর বাগমারায় এবং ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়েছিলেন দলের সভানেত্রী শেখ হাসিনা। এরপরই পবা উপজেলা আওয়ামী লীগের জনসভায় আসছেন প্রধানমন্ত্রী। পবার হরিয়ানের রাজশাহী চিনিকল মাঠে এই জনসভার আয়োজন করা হয়েছে। এতে প্রায় পাঁচ লাখ নেতা-কর্মীর আগমন হবে বলে আশা করছে আওয়ামী লীগ। জনসভা ঘিরে ব্যাপক উদ্দীপনা দেখা যাচ্ছে দলীয় নেতা-কর্মীদের মাঝে। আগামী জাতীয় সংসদ নির্বাচন ও রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন নিয়ে শেখ হাসিনা দলের নেতা-কর্মীদের দিকনির্দেশনা দেবেন বলে মনে করছেন তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর