রবিবার, ১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

ষষ্ঠ জাতীয় যুবনাট্য উৎসব শুরু

সাংস্কৃতিক প্রতিবেদক

ষষ্ঠ জাতীয় যুবনাট্য উৎসব শুরু

যুবকদের তথা সম্ভাবনাময় আগামী প্রজন্মকে সংস্কৃতিমনষ্ক করে তোলার প্রত্যয় নিয়ে পিপল্স থিয়েটার অ্যাসোসিয়েশনের আয়োজনে ও বাংলাদেশ শিল্পকলা একডেমির সহযোগিতায় শুরু হলো ‘ষষ্ঠ জাতীয় যুবনাট্য উৎসব ২০১৭’। গতকাল বিকালে শিল্পকলা একডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে ছয় দিনের এই নাট্য উৎসবের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরী। পিপলস থিয়েটার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে উদ্বোধনী আয়োজনে বিশেষ অতিথি ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব মো. ইব্রাহীম হোসেন খান, নাট্যাভিনেতা আতাউর রহমান এবং গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান।

আবদুল করিম সাহিত্যবিশারদ পঞ্চদশ বক্তৃতা : গতকাল ৩০ সেপ্টেম্বর ছিল আবদুল করিম সাহিত্যবিশারদের ৬৪তম মৃত্যুবার্ষিকী। দিবসটি পালন উপলক্ষে ‘আবদুল করিম সাহিত্যবিশারদ পঞ্চদশ স্মারক বক্তৃতার আয়োজন করে সমাজ-রূপান্তর অধ্যয়ন কেন্দ্র। গতকাল বাংলা একাডেমির কবি শামসুর রাহমান সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয় ‘সমাজ-রাজনীতিতে ইতি ও নেতি’ শীর্ষক এই বক্তৃতানুষ্ঠান।

‘ভিন্ন রূপে পুরুষ’ শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী : শুধু নারীরাই নয় পুরুষদেরও গৃহকর্মে যুক্ত হতে হবে এই বিষয়টির ওপর গুরুত্বারোপ করে অ্যাকশন এইড বাংলাদেশের আয়োজনে শুরু হলো ‘ভিন্ন রূপে পুরুষ’ শীর্ষক বিশেষ আলোকচিত্র প্রদর্শনী। গতকাল ধানমন্ডির দৃক গ্যালারিতে প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

সর্বশেষ খবর