বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

শিল্পকলায় মঞ্চায়িত ‘আমি’

সাংস্কৃতিক প্রতিবেদক

শিল্পকলায় মঞ্চায়িত ‘আমি’

নাটকের দল বাংলাদেশ থিয়েটারের প্রযোজনায় শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হয়েছে খন্দকার শাহ আলম অভিনীত একক নাটক ‘ আমি’। গতকাল সন্ধ্যায় একাডেমির পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হয় নাটকটি। মাহবুব আলম রচিত এই নাটকটির নির্দেশনায় ছিলেন ড. আইরিন পারভীন লোপা।

গল্প, গানে ও সংলাপে নাটকটিতে অভিনেতা খন্দকার শাহ আলম সমাজের নানা অসঙ্গতি তুলে ধরার পাশাপাশি একজন স্বপ্নবাজ তরুণের গল্প বুনেছেন। বিশ্বের বিভিন্ন প্রতিকূল পরিস্থিতিও অভিনেতা তার অভিনয়শৈলীতে তুলে ধরেছেন। এক জীবনে একটা মানুষ কতটা স্বপ্নের ভিতর দিয়ে এগিয়ে যায় এবং হৃদয়ের গহিনে কতটা স্বপ্ন লালন করে সেই বিষয়টি নাটকটিতে শৈল্পিকভাবে তুলে ধরা হয়েছে। আবেগিক সংগীত ও মন হরণ করা সংলাপ নাটকটিকে বৈচিত্র্য এনে দিয়েছে।

কাল গঙ্গা-যমুনা উৎসব : গঙ্গা-যমুনা নাট্যোৎসব পর্ষদের আয়োজনে কাল শুক্রবার শিল্পকলা একাডেমিতে শুরু হচ্ছে দশ দিনের ‘গঙ্গা-যমুনা নাট্য ও সাংস্কৃতিক উৎসব ২০১৭’। সন্ধ্যা ৬টায় একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনের লবিতে এই উৎসবের উদ্বোধন করবেন নাট্যব্যক্তিত্ব আলী যাকের। উদ্বোধনী আয়োজনে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এতে সম্মানিত অতিথি থাকবেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা। পর্ষদের আহ্বায়ক গোলাম কুদ্দুছের সভাপতিত্বে অতিথি থাকবেন নাট্যাভিনেতা রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ ও  শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর