শনিবার, ৪ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

দ্বিজেন শর্মা স্মরণ

সাংস্কৃতিক প্রতিবেদক

দ্বিজেন শর্মা স্মরণ

সংগীত ও স্মৃতিচারণের মধ্য দিয়ে প্রকৃতিবিদ দ্বিজেন শর্মাকে স্মরণ করেছে ছায়ানট ও রবীন্দ্রসংগীত সম্মিলন পরিষদ। গতকাল সকালে ধানমন্ডির ছায়ানট মিলনায়তনের এই যৌথ আয়োজনে দ্বিজেন শর্মার কর্মময় জীবনের ওপর স্মৃতিচারণ করা হয়। এতে বক্তৃতা করেন— বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর আতিউর রহমান, ছায়ানট সভাপতি সন্জীদা খাতুন,  সাহিত্যবিষয়ক পত্রিকা কালি ও কলমের সম্পাদক আবুল হাসনাত। মিতা হকের পরিচালনায় ছায়ানটের শিল্পীদের সম্মিলিত গানের পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা ঘটে।

টিএসসিতে আজ শুরু সাংস্কৃতিক উৎসব : অক্টোবর বিপ্লবের শতবর্ষ উপলক্ষে আজ (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সড়কদ্বীপে শুরু হচ্ছে তিনদিনের সাংস্কৃতিক উৎসব। অক্টোবর বিপ্লব শতবর্ষ উদযাপন সাংস্কৃতিক পর্ষদের আয়োজনে উৎসবে অংশ নেবে ৩৩টি সাংস্কৃতিক সংগঠন। গতকাল সকালে টিএসসির শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে একথা জানান আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টরা।

তারা জানান, উৎসবে থাকবে শোভাযাত্রা, আলোচনা, সংগীত, নাটক, আবৃত্তি, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোকচিত্র, চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী। প্রতিদিন বিকাল ৪টায় শুরু হবে এ উৎসব। উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি থাকবেন ভাষা সংগ্রামী আহমদ রফিক ও ইমেরিটাস প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরী। এতে সভাপতিত্ব করবেন সাংস্কৃতিক পর্ষদের আহ্বায়ক হায়দার আনোয়ার খান জুনো। ৬ নভেম্বর শেষ হবে তিনদিনের এই সাংস্কৃতিক উৎসব।

সর্বশেষ খবর