সোমবার, ২০ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

লেকহেড গ্রামার স্কুল খোলার নির্দেশে স্থগিতাদেশ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ধানমন্ডি ও গুলশানে অবস্থিত লেকহেড গ্রামার স্কুল খোলার ক্ষেত্রে আপিল বিভাগের স্থগিতাদেশের মেয়াদ আরও ১০ দিন বেড়েছে। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি করে প্রধান বিচারপতির দায়িত্বরত বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ গতকাল এ আদেশ দেয়। এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল করতে বলা হয়েছে। এ ছাড়া ওই স্কুলের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বা শিক্ষক-কর্মচারীদের কেউ জঙ্গিবাদের সঙ্গে জড়িত থাকলে তা আদালতে জানাতে বলা হয়েছে। ৩০ নভেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে।

রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রিটের পক্ষে ছিলেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার, এ এফ হাসান আরিফ, আবদুল মতিন খসরু ও আখতার ইমাম।

এর আগে ১৫ নভেম্বর আপিল বিভাগের চেম্বার আদালত হাই কোর্টের রায় গতকাল পর্যন্ত স্থগিত করে। জঙ্গি কার্যক্রমে পৃষ্ঠপোষকতার অভিযোগে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশের পর ৭ নভেম্বর ঢাকার জেলা প্রশাসন লেকহেড গ্রামার স্কুল বন্ধ করে দেয়। পরে স্কুলের মালিক খালেদ হাসান মতিন ও ১২ শিক্ষার্থীর অভিভাবক হাই কোর্টে রিট করেন। শুনানি শেষে ১৪ নভেম্বর হাই কোর্টের একটি বেঞ্চ ২৪ ঘণ্টার মধ্যে লেকহেড গ্রামার স্কুল খুলে দেওয়ার নির্দেশ দেয়। তবে ভবিষ্যতে ওই স্কুলের বিষয়ে জঙ্গিবাদসহ সরকারের যে কোনো তদন্তে স্কুল কর্তৃপক্ষকে সহযোগিতা করার নির্দেশ দেয় আদালত।

সর্বশেষ খবর