বুধবার, ২৯ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

শতাধিক মাদক ব্যবসায়ীকে আত্মসমর্পণের সুযোগ

পুনর্বাসনে দেওয়া হবে রিকশা ভ্যান সেলাই মেশিন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশাল জেলার চিহ্নিত শতাধিক মাদক ব্যবসায়ীকে আত্মসমর্পণের সুযোগ দিয়েছে পুলিশ। আজ নগরীর জেলা পুলিশ লাইনসে আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে আত্মসমর্পণ করা মাদক ব্যবসায়ীদের পুনর্বাসনের জন্য আর্থিক সহায়তা দেওয়া হবে। জেলা পুলিশ সুপারের অন্ধকার ছেড়ে আলোর পথে আসার আহ্বানে সাড়া দিয়ে ইতিমধ্যে জেলার ১০ থানার শতাধিক চিহ্নিত মাদক ব্যবসায়ী পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে বলে জানিয়েছে জেলা পুলিশের নির্ভরযোগ্য সূত্র।

অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম। এ ছাড়া জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন, জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান এবং জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা রয়েছে। জেলা পুলিশ সূত্র জানায়, গত পয়লা আগস্ট মো. সাইফুল ইসলাম বরিশালের পুলিশ সুপার হিসেবে যোগ দেন। এরপর জেলার ১০ থানা এলাকায় বিভিন্ন সভায় মাদক ব্যবসায়ী ও মাদকাসক্তদের অন্ধকারের পথ ছেড়ে আলোর পথে আসার আহ্বান জানান। পুলিশ সুপারের সেই আহ্বানে সাড়া দিয়ে জেলার ১০ থানার অনেক মাদক ব্যবসায়ী স্থানীয় থানায় যোগাযোগ করেন। তাদের আগ্রহের বিষয়টি বিভিন্ন থানার ওসিরা পুলিশ সুপারকে জানায়। পুলিশ সুপার তাদের ভালো হওয়ার সুযোগ করে দেওয়ার জন্য প্রকাশ্য আত্মসমর্পণ অনুষ্ঠানের আয়োজন করেন। আজকের অনুষ্ঠানে আত্মসমর্পণ করা মাদক ব্যবসায়ীদের বিকল্প কর্মসংস্থানের জন্য কাউকে রিকশা, কাউকে ভ্যান, কিংবা কারও স্ত্রীকে সেলাই মেশিন উপহার দেবে পুলিশ।

জানতে চাইলে বরিশালের পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম জানান, বর্তমান সময়ে মাদক সমাজের সবচেয়ে ভয়াবহ সমস্যা। মাদকের বিস্তার ঠেকাতে মাদক ব্যবসায়ীদের ভালো হওয়ার সুযোগ দিয়েছেন তিনি। আজকের আত্মসমর্পণ করা প্রত্যেককে বিকল্প কর্মসংস্থানের জন্য প্রয়োজন অনুযায়ী সহায়তাও করার কথা বলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর