রবিবার, ৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

বাণিজ্য মেলায় বসুন্ধরা ডায়াপেন্ট মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র

নিজস্ব প্রতিবেদক

বাণিজ্য মেলায় বসুন্ধরা ডায়াপেন্ট মা ও শিশু স্বাস্থ্য কেন্দ্র

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় গতকাল বসুন্ধরা ডায়াপেন্ট মা ও শিশু কেন্দ্রের উদ্বোধন শেষে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া কেন্দ্রটি ঘুরে দেখেন। এ সময় বসুন্ধরা পেপারস্ মিলসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন —বাংলাদেশ প্রতিদিন

দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরার সহযোগী প্রতিষ্ঠান বসুন্ধরা পেপারস মিল্স লিমিটেড ২৩তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় মা ও শিশুর স্বাস্থ্য সেবার জন্য একটি স্টল নিয়েছে। এর ফলে মেলায় আসা মা ও শিশুর যে কোনো স্বাস্থ্য সমস্যার তাত্ক্ষণিক পরামর্শ দেবেন স্টলে থাকা  বিশেষজ্ঞ ডাক্তাররা। গতকাল রাজধানীর শেরে বাংলা নগরে বাণিজ্য মেলার মাঠের এ স্বাস্থ্য সেবা কেন্দ্রটি আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ডা. ফজলে রাব্বি মিয়া। এ সময় অন্যদের মধ্যে ছিলেন বসুন্ধরা গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। এ ছাড়া বসুন্ধরা পেপারের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে ফজলে রাব্বি মিয়া বলেন, স্বাধীনতার ৪৬ বছরে দেশের অভূতপূর্ব উন্নতি হয়েছে। এ মেলা তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত। প্রতিবছরই এর অবয়ব বাড়ছে। এ ছাড়া  দেশের বর্তমান অবস্থা বিবেচনায় নিলেও দেখা যাবে সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে। গ্রাম অর্থনীতিও দিন দিন চাঙ্গা হয়ে উঠেছে। ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়ও এর প্রভাব আমরা দেখতে পাই। কারণ এই মেলার ফলে দেশের ব্যবসায়ীদের নতুন নতুন ব্যবসায় সম্পৃক্ততা বেড়েছে। একই সঙ্গে প্রতিবছরই এ মেলা থেকে রপ্তানি আদেশও বাড়ছে। তিনি বলেন, দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা এ মেলায় মা ও শিশুর কথা বিবেচনায় নিয়ে যে উদ্যোগ নিয়েছে তা মানব কল্যাণে একটি অসাধারণ উদ্যোগ। এটা দেশ ও মানুষের কল্যাণে অবদান রাখছে। এ ছাড়া এই শিল্পগোষ্ঠীর দেশের শিল্পায়ন এবং কর্মসংস্থানেও বিশাল ভূমিকা রয়েছে বলে তিনি মনে করেন। 

চার দোকানকে জরিমানা : এদিকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অস্বাস্থ্যকর ও বাসি খাবার বিক্রির অভিযোগে চার খাবারের দোকানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। জরিমানা করা  দোকানগুলো হল- অরিজিনাল হাজীর বিরিয়ানি, দিল্লী শর্মা অ্যান্ড বিরিয়ানি, আবুল হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট এবং ড্রাম হাইজ লেকভিউ রেস্টুরেন্ট। গতকাল বিকালে ডিএমপির নির্বাহী ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান এ অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, পণ্যের মূল্যতালিকা না থাকা এবং মেয়াদোত্তীর্ণ অস্বাস্থ্যকর ও বাসি খাবার বিক্রির দায়ে প্রতিটি দোকানকে ২০ হাজার টাকা করে মোট ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। মেলার পরবর্তী দিনগুলোতেও অভিযান চলবে।

সর্বশেষ খবর