রবিবার, ৭ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

যশোরে ‘বন্দুকযুদ্ধে’ সন্ত্রাসী নিহত

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরের ঝিকরগাছায় দুর্ধর্ষ সন্ত্রাসী বাবু ওরফে পালসার বাবু গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। গতকাল ভোর চারটার দিকে ঝিকরগাছার রিফিউজিপাড়ায় অবৈধ অস্ত্রব্যবসায়ী ও র‌্যাব সদস্যদের মধ্যে গুলি বিনিময়ের সময় পালসার বাবু গুলিবিদ্ধ হয়ে নিহত হন বলে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের পক্ষ থেকে দাবি করা হয়েছে। ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি উদ্ধার হয়। গত ৩ জানুয়ারি ঝিকরগাছায় সন্ত্রাসীরা প্রকাশ্যে বোমা মেরে আওয়ামী লীগ কর্মী আব্বাস আলীকে খুন করে। আলোচিত এ হত্যাকাণ্ডে পালসার বাবু সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন বলে অভিযোগ রয়েছে। এ খুনের মামলায় এক নম্বর আসামিও করা হয় তাকে। তার বিরুদ্ধে ঝিকরগাছা থানায় আরও বেশ কয়েকটি মামলা ও অসংখ্য অভিযোগ রয়েছে। র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কমান্ডার মেজর জিয়া বলেন, ঝিকরগাছার রিফিউজিপাড়ার একটি বাগানে অস্ত্র কেনা-বেচা হচ্ছে, গোপন সূত্রে এমন খবর পেয়ে শনিবার ভোর চারটার দিকে র‌্যাবের একটি টিম সেখানে অভিযান চালায়।

এ সময় সন্ত্রাসীরা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি ছুড়লে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। এ ব্যাপারে ঝিকরগাছা থানায় খবর দেওয়া হলে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। মেজর জিয়া বলেন, বন্দুকযুদ্ধের সময় র‌্যাবের দুই সদস্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসৎসা দেওয়া হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড গুলি, একটি ম্যাগাজিন ও ছুরি উদ্ধার করা হয়েছে।

ঝিকরগাছা থানার ওসি আবু সালেহ মো. মাসুদ করিম বলেন, র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত যুবকের নাম বাবু ওরফে পালসার বাবু। মাত্র তিনদিন আগে ঝিকরগাছায় সংঘটিত আওয়ামী লীগ কর্মী আব্বাস আলী খুনের মামলার প্রধান আসামি ছিলেন তিনি। তার বিরুদ্ধে আরও কয়েকটি মামলা রয়েছে। স্থানীয় বাসিন্দারা জানান, নিহত পালসার বাবু স্থানীয় আওয়ামী লীগের একটি গ্রুপের শেল্টারে থেকে ঝিকরগাছায় নানা ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন।

 

 

সর্বশেষ খবর