সোমবার, ২২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

মানহীন মেডিকেলে ভর্তির অনুমোদন দিয়েছে আদালত : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘অর্থের বিনিময়ে শিক্ষার্থী ভর্তি করে কিছু মেডিকেল কলেজ অনুমোদন দেওয়ার জন্য মন্ত্রণালয়কে চাপ দিচ্ছে। আমরা দিইনি। কিন্তু তারা নামকরা আইনজীবী ধরে আদালতে গিয়েছে। আদালতে গিয়ে মিথ্যা বলে মানহীন এসব কলেজ ভর্তির অনুমোদন নিয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অনুমোদন দেয়নি। শিক্ষা মন্ত্রণালয় অনুমোদন দেয়নি। মানহীন, স্ট্যান্ডার্ড নেই এমন বেসরকারি মেডিকেল কলেজে ছাত্র ভর্তির জন্য আদালত থেকে অনুমোদন দেওয়া হয়েছে। অথচ এই আদালত থেকেই মান রক্ষার নির্দেশনা দেওয়া হয়েছে।’

জাতীয় সংসদের শীতকালীন অধিবেশনে গতকালের বৈঠকে  পঞ্চানন বিশ্বাসের (খুলনা-১) এক সম্পূরক প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এসব কথা বলেন। বেগম সালমা ইসলামের (ঢাকা-১) লিখিত প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, সরকারি হিসাবে বর্তমানে দেশে মোট এইচআইভি আক্রান্তের সংখ্যা চার হাজার ৭২১, যার মধ্যে মৃত ৭৯৯ জন এবং জীবিত তিন হাজার ৯২২ জন। এম আবদুল লতিফের (চট্টগ্রাম-১১) লিখিত প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জানান, নকল-ভেজাল ওষুধ উৎপাদন ও বাজারজাতকরণের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হচ্ছে। মমতাজ বেগমের (মানিকগঞ্জ-২) অপর এক লিখিত প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, রোহিঙ্গা শিবিরে জম্ম নেওয়া নবজাতকের জন্মনিবন্ধনের উদ্যোগ নিয়েছে সরকার। এ ছাড়া রোহিঙ্গা শিশুদের দ্রুত টিকাদানের আওতায় আনতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

অননুমোদিত গভীর নলকূপ ব্যবহারের শাস্তি ৫০ হাজার টাকা : কৃষি কাজের জন্য অননুমোদিত গভীর নলকূপ স্থাপন ও ব্যবহারের শাস্তি ৫০ হাজার টাকা, অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের বিধান রেখে ‘কৃষি কাজে ভূগর্ভস্থ পানি ব্যবস্থাপনা বিল-২০১৮’ পাস করেছে জাতীয় সংসদ।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের শীতকালীন অধিবেশনে গতকাল কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী    বিলটি পাস করার প্রস্তাব করলে কণ্ঠভোটে তা পাস হয়। এর আগে বিলটির ওপরে আনা সংশোধনী ও বাছাই কমিটিতে প্রেরণের প্রস্তাব নাকচ হয়ে যায়।

সর্বশেষ খবর